করোনায় স্বজন হারানো ১৫০ পরিবারের পাশে যশোর জেলা প্রশাসন

0
29

নিজস্ব প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে স্বজন হারানো ১৫০টি পরিবারের সদস্যদের আর্থিক সাহায্য দিয়েছে যশোর জেলা প্রশাসন। বুধবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পরিবারকে চার হাজার করে টাকা দেওয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, করোনায় আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা করাতে গিয়ে অনেক পরিবার নিঃস্ব হয়ে পড়েছে। এসব পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সোনালী ব্যাংক ও এনসিসি ব্যাংক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে ব্যাংক দুটির সিএসআর তহবিল থেকে সাড়ে ছয় লাখ টাকা অনুদান দেওয়া হয়।

তমিজুল ইসলাম খান জানান, ওই টাকা থেকে যশোরের ৮টি উপজেলার ১৫০টি পরিবারকে ৪ হাজার টাকা করে এবং জুতা সেলাইয়ের কাজ করা ঋষি সম্প্রদায়ের মানুষকে ২ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান, সোনালী ব্যাংক কালেক্টরেট ভবন শাখার ব্যবস্থাপক মো. মনিরুজ্জামানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
আর্থিক সহায়তা পাওয়া ব্যক্তিদের মধ্যে শহিদুল ইসলাম জানান, জেলার নওয়াপাড়া পাটকলের শ্রমিক ছিলেন তিনি। তবে করোনার প্রকোপ শুরুর কিছুদিন পর কাজ হারিয়ে বেকার হয়ে পড়েন তিনি। এর মধ্যে তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত হন। স্ত্রীর চিকিৎসায় অনেক টাকাপয়সা খরচ হয়ে গেলেও শেষ পর্যন্ত স্ত্রীকে বাঁচাতে পারেননি তিনি।

তিনি বলেন, ‘স্ত্রীর চিকিৎসার পেছনে প্রায় এক লাখ টাকা খরচ হয়েছে। এখন কোনো কাজও নেই। কয়েক মাস ধরে খুব অসহায় অবস্থার মধ্যে আছি। জেলা প্রশাসন থেকে ফোন দিয়ে ডেকে চার হাজার টাকার একটি খাম দেওয়া হলো। এই টাকা পেয়ে আমি ভীষণ খুশি।’