কলকাতা হয়ে বেনাপোল দিয়ে বাংলাদেশে ‘বন্ধন এক্সপ্রেস”

0
319

আরিফুজ্জামান আরিফ : খুলনা-কলকাতা রুটের প্রথম ট্রেন ‘বন্ধন এক্সপ্রেস’ ৫৩ জন যাত্রী ও ১৩ জন স্টাফ নিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে।
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল পৌনে ১০ টার দিকে যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে পৌঁছায় ট্রেনটি। ইমগ্রিশেন ও কাস্টমসের কার্যক্রম শেষ করে সোয়া ১০ টার সময় ট্রেনটি খুলনার উদ্দেশে বেনাপোল ছেড়ে যায়।

ইমিগ্রেশন ওসি ওমর শরীফ বলেন, ‘১৩ জন স্টাফ ও ৫৩ যাত্রী নিয়ে বন্ধন এক্সপ্রেস ট্রেন সকাল পৌনে ১০টার সময় বেনাপোল স্টেশনে পৌঁছায়। শৃঙ্খলার সঙ্গে ইমিগ্রেশনের সব কাজ সম্পন্ন করা হয়।এরপর ট্রেনটি খুলনার উদ্দেশে ছেড়ে যায়। আজ বিকালে ট্রেনটি খুলনা থেকে আবার কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে।’

বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, সপ্তাহে প্রতি বৃহস্পতিবার একই সময়ে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে। এই ট্রেনে ৪৫৬টি সিটের ব্যবস্থা রয়েছে। তবে যাত্রী পরিবহন শুরুর প্রথম দিন মাত্র ৫৩ জন যাত্রী নিয়ে ট্রেনটি বাংলাদেশে এসেছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে ভিডিও করফারেন্সে গত ৯ নভেম্বর এই ট্রেনের উদ্বোধন করা হয়। তবে প্রথমদিন শুধু কর্মকর্তারাই ট্রেনে ভ্রমণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here