কিস্তির টাকা দিতে না পারায় দরিদ্র মহিলার হাত ভেঙ্গে দিল সিএসএস’র দুই কর্মী

0
405

বি. এম. জুলফিকার রায়হান, তালা: অভাবের তাড়নায় মাত্র দুটি কিস্তির টাকা দিতে ব্যার্থ হওয়ায় তালার আটারই গ্রামের জুঁই নামের এক হতদরিদ্র গৃহবধুর হাত ভেঙ্গে দিয়েছে এনজিও খ্রীষ্টান সার্ভিস সোসাইটি (সিএসএস) এর দুই পুরুষ কর্মী। এই কর্মীরা ঘটনার সময় গৃহবধুর স্বামী মফিজুল মাহমুদকেও পিটিয়ে গুরুতর আহত করে। হামলার প্রতিকার পেতে আহত গৃহবধূ সিএসএস এর তালা অফিসে গেলে সেখান থেকে হুমকি দিয়ে বের করে দেয়া হয় বলে অভিযোগে বলা হয়েছে। ভুক্তভোগী হতদরিদ্র গৃহবধু ২ সন্তানের জননী। এরমধ্যে মেয়ে সন্তানটি শারীরিক প্রতিবন্ধি।
ভুক্তভোগী জুঁই (২৬) জানান, অভাবের সংসারে আর্থিক স্বচ্ছলতা আনার জন্য সিএসএস তালা অফিসের আওতায় রূপায়ন দলে তিনি সদস্য হন। তার সদস্য নং : ১১ হাজার ৪৩৫। বিগত কয়েক বছর ধরে তিনি এই এনজিও থেকে ঋন নিয়ে তা নিয়োমিত পরিশোধ করে আসছে। কিন্তু ঋন নিয়ে তার সংসার অভাব দূর হয়নি বরং সিএসএস কর্মীদের জোরদিয়ে কিস্তির টাকা আদায় করার ফলে তিনি সুদের কবলে পড়ে আর্থিক ভাবে আরো ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি বলেন, চলতি বছর সিএসএস এর তালা অফিস থেকে ২০ হাজার টাকা ঋন গ্রহন করে নিয়োমিত কিস্তি দিয়ে আসছে। কিন্তু সম্প্রতি তার স্বামী মফিজুল মাহমুদ ও প্রতিবন্ধি মেয়ে অসুস্থ্য হয়ে পড়ায় দুটি কিস্তির ১ হাজার টাকা বাকি পড়ে। এতে ক্ষুব্ধ হয়ে সিএসএস কর্মী সাগর ও আনিচ গত সোমবার বিকালে তাদের বাড়িতে যেয়ে টাকা আদায়ের জন্য চড়াও হয়। এক পর্যায়ে টাকা দিতে না পারায় উক্ত কর্মীরা মফিজুল মাহমুদ এর উপর হামলা চালায় এবং মারপিট করতে থাকে। এতে বাঁধা দিতে আসলে সিএসএস কর্মী সাগর ও আনিচ মফিজুল এর স্ত্রী জুঁইকে পিটিয়ে ডান হাত ভেঙ্গে দেয়। দরিদ্র মফিুজুল ও তার স্ত্রী জুঁই এর উপর হামলাকালে এলাকার লোক এগিয়ে আসলে এনজিও কর্মীরা সটকে পড়ে। ঘটনার পরদিন আহত জুঁই সিএসএস এর তালা অফিসে গেলে ব্যবস্থাপক আলমগীর শেখ সেখান থেকে তাকে হুমকি দিয়ে বের করে দেয় বলে অভিযোগ উঠেছে। এবিষয়ে জানতে চাইলে সিএসএস এর রিজিওন্যাল অফিসার সিরাজুল ইসলাম বলেন, এঘটনায় অফিসের নিয়ম অনুযায়ী উক্ত দুই কর্মীর বেতন থেকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আর আহত গৃহবধুকে চিকিৎসার জন্য সুযোগ দিতে ৩ সপ্তাহ ঋন পরিশোধের ছুটি দেয়া হয়েছে।
এদিকে হামলায় হাত ভেঙ্গে যাবার পর থেকে নিজে এবং অসুস্থ্য স্বামী ও প্রতিবন্ধী মেয়েকে নিয়ে চরম বিপাকে পড়েছে হতদরিদ্র গৃহবধু জুঁই। যে কারনে এঘটনার প্রতিকার পেতে বৃহস্পতিবার তালা রিপোটার্স ক্লাবে এসে ভুক্তভোগী জুই সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here