কুমিল্লা গ্রাহকদের ৪০ কোটি টাকা নিয়ে উদাও গোল্ড ডায়মন্ড প্রপার্টিজ

0
69

মনির হোসেন,কুমিল্লা : কুমিল্লায় শতাধিক গ্রাহকের প্রায় ৪০ কোটি টাকা নিয়ে গোল্ড ডায়মন্ড প্রপার্টিজ কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক দুই ভাইয়ের পরিবারসহ হঠাৎ উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।
শুক্রবার রাতে নগরীতে এ ঘটনার পর গ্রাহকদের মাঝে আতঙ্ক-ক্ষোভ ছড়িয়ে পড়েছে। গ্রাহকদের মধ্যে রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক ও ব্যবসায়ী রয়েছেন। অনেকে সারা জীবনের সঞ্চয়, কেউ আবার ব্যাংক ঋণ করে টাকা দিয়েছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর তাল পুকুর পাড়ে তিনটি, নওয়াব ফয়জুন্নেছা স্কুলের পাশে একটি, বাগিচাগাঁয়ে একটি, পুরাতন চৌধুরী পাড়ায় একটি, মিশনারী স্কুলের পাশে একটিসহ তাদের ১০-১২টি নির্মাণাধীন প্রকল্প রয়েছে।
এদিকে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত বলেন, রানীর দিঘির পাড়ের একটি ভবনে ফ্ল্যাট দেয়ার কথা বলে তার থেকে ৪২ লাখ টাকা নিয়েছে। গোল্ড ডায়মন্ড প্রপার্টিজ কোম্পানির মালিকপক্ষ উধাও হয়ে গেছে বলে তিনি শুনেছেন। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহাকে জানানো হয়েছেন। এখন তিনি দেশের বাইরে আছেন। এমপি সাহেব দেশে আসলে মালিক পক্ষের সাথে বসে বিষয়টি সুরাহা করবেন বলেও জানান তিনি।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নগরীর রানীর বাজারে গোল্ড ডায়মন্ড প্রপার্টিজ কোম্পানির অফিসে তালা মারা রয়েছে। একই এলাকায় তাদের পৈত্রিক বহুতল ভবন রয়েছে। সেখানে দুই ভাইয়ের বাসাতেও তালা। তারা কখন কোথায় গেছে আশপাশের কেউ বলতে পারেনি।
নগরীর ছাব্বি অ্যান্ড রিজভী ব্যবসা প্রতিষ্ঠানের পরিচালক মো. সুলতান সফিউল্লাহ রিজভী বলেন, গোল্ড ডায়মন্ড প্রপার্টিজ কোম্পানির চেয়ারম্যান পিন্টু সাহা ও ব্যবস্থাপনা পরিচালক মন্টু সাহা দেশ ছেড়ে ভারত চলে গেছে বলে তিনি জেনেছেন।
এ বিষয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, গোল্ড ডায়মন্ড প্রপার্টিজ কোম্পানির কাছে একটি পক্ষ টাকা পেত, তিনি দরবার করে ২৬ লাখ টাকার মধ্যে ১৪ লাখ টাকা উদ্ধার করেছিলেন। এখন শুনেছেন তারা দেশ ছেড়ে চলে গেছে। ক্ষতিগ্রস্তরা যোগাযোগ করলে মালিক পক্ষের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে বলে জানান তিনি।
এদিকে কুমিল্লা জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর বলেন, বিষয়টি এখনও তার দৃষ্টিগোচরে আসেনি। ক্ষতিগ্রস্তরা যোগাযোগ করলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here