কুমিল্লা নতুন করে ১২জন করোনায় আক্রান্ত

0
135

মনির হোসেন, কুমিল্লা : কুমিল্লায় নতুন করে ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের ১২ জনের মধ্যে ১০ জনই মুরাদনগর উপজেলার। বাকী ২ জন নাঙ্গলকোট উপজেলার। আর মৃত্যুবরণ করেছেন ১ জন। ১২ জনের মধ্যে নারী রয়েছে ৪জন। এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭১ জনে।এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩৯ এবং মৃত্যু হয়েছে মোট ৯ জনের। বুধবার (১৩ মে) কুমিল্লা জেলা করোনা সংক্রমন প্রতিরোধ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী এ কথা নিশ্চিত করেছেন।
কুমিল্লা জেলা সংক্রমন প্রতিরোধ সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ডা.নিসর্গ মেরাজ চৌধুরী জানান,কুমিল্লা জেলায় নতুন করে ১২ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মুরাদনগর উপজেলায় ১০ জন। এই ১০ জনের মধ্যে আবার একই বাড়িরই রয়েছে ৮ জন। আর অপর ২ আক্রান্ত হলো নাঙ্গলকোট উপজেলায়। বুধবার করোনায় ১২ জন আক্রান্তের মধ্যে ৮ জন পুরুষ ও ৪ জন নারী রয়েছে। এই ৪ জন নারীর মধ্যে ৩ জন মুরাদনগরের আর একজন নাঙ্গলকোটের রয়েছে।
জেলা সিভিল সার্জন অফিস জানান, এ পর্যন্ত কুমিল্লা জেলা থেকে মোট ৩৯৯৫ জনের নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট এসেছে ৩৪৫৩ জনের। এর মধ্যে পজেটিভ এসেছে ১৭১ জনের। এ দিন মারা গেছে ১ জন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ জনে। আর আজ সুস্থ হয়েছেন ৬ জন। ফলে বুধবার পর্যন্ত কুমিল্লায় মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ৩৯ জনে।
কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় সূত্র মতে, উপজেলাওয়ারী আক্রান্তের সংখ্যা দেবীদ্বারে ৪২ জন, মুরাদনগরে ২৯ জন, লাকসামে ১৪ জন, চান্দিনায় ১২ জন, তিতাসে ১১ জন, বরুড়ায় ১০ জন, নগরীতে ১১ জন, দাউদকান্দিতে ৮ জন, বুড়িচং এ ৮ জন, মনোহরগঞ্জে ৫ জন, সদর দক্ষিনে ৩ জন, ব্রাহ্মনপাড়ায় ২ জন, হোমনায় ২ জন, আদর্শ সদরে ২ জন, মেঘনায় ২ জন, লালমাইয়ে ২ জন, নাঙ্গলকোট- ৪ জন, চৌদ্দগ্রামে ২ জন ,কুমিল্লা মেডিক্যাল কলেজে ১জন,কুমিল্লা সিটি কর্পোরেশনে ১ জন সহ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা মোট ১৭১ জন।এ দিকে সর্বমোট করোনাভাইরাস এর নমুনা সংগ্রহ ৩৯৯৫ জন ও রিপোর্ট পাওয়া গেছে ৩৪৫৩ জনের।