কুরআন মাহফিল নিয়ে বিভ্রান্তির প্রতিবাদে তালার শাহাপুর যুব সমাজ’র সাংবাদিক সম্মেলন

0
605

বি. এম. জুলফিকার রায়হান, তালা : তালা উপজেলার খেশরা ইউনিয়নের এইচ.এম. শাহ্পুর দাখিল মাদ্রাসা চত্বরে বিগত ৩বছর ধরে বছর তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় ২৫ ফেব্রুয়ারী অনুুরপ কুরআন মাহফিল অনুষ্ঠিত হবে।

কিন্তু সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে বিভ্রান্তিকর একটি সংবাদ প্রকাশিত হওয়ায় এবছর উক্ত কুরআন মাহফিল অনিশ্চিত হয়ে পড়েছে। এতেকরে এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের সহ আয়োজকদের মাঝে হতাশা নেমে এসেছে। এসব ঘটনা নিয়ে শুক্রবার সকালে শাহাপুর যুব সমাজ এর পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন আয়োজন করে ঘটনার বিবরন দেয়া হয়েছে।

সাংবাদিক সম্মেলনে শাহাপুর যুব সমাজ এর সভাপতি মো. আব্দুল্লাহ জানান, দক্ষিণ শাহাপুর দাওয়াতুল কুরআন হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে এবং শাহাপুর যুব সমাজ এর বাস্তবায়নে শনিবার ৩য় তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হবে। কিন্তু সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে “তালায় ওয়াজ মাহফিলের আড়ালে সাতক্ষীরা জেলা জামায়াতের কমিটি গঠন” শীর্ষক সংবাদ প্রকাশিত হয়।

উক্ত সংবাদে বলা হয়, দক্ষিন শাহাপুরে ওয়াজ মাহফিল করার পূর্বে গোপনে সাতক্ষীরা জেলা জামায়াতের কমিটি গঠিত হয়েছে। এধরনের বিভ্রান্তিকর এবং কাল্পনিক সংবাদ প্রকাশ হওয়ার ফলে ইতোমধ্যে প্রশাসন থেকে ব্যপক খোজ খবর নেওয়া হয়েছে এবং কুরআন মাহফিলের বাস্তবায়ন নিয়ে অনিশ্চয়ার সৃষ্টি হয়েছে।

সাংবাদিক সম্মেলনে বলা হয়, যে কুরআন মাহফিল ২৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে, সেই কুরআন মাহফিল ১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হয়েছে বলে গণমাধ্যমে দাবী করা হয় এবং সেখানে জেলা জামায়াতের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বলা হয়। কিন্তু এই ধরনের কোনও ঘটনা আদৌ ঘটেনি বলে জানানো হয়। গণমাধ্যমে প্রকাশিত খবরটি সম্পূর্ন বিভ্রান্তিকর এবং কাল্পনিক দাবী করে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

উক্ত সাংবাদিক সম্মেলনে স্থানীয় বিভিন্ন দলের নেতৃবৃন্দ এবং কুরআন মাহফিল বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিষয়ে খেশরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাংবাদিক এস. এম. লিয়াকত হোসেন জানান, শাহাপুরে মাহফিলের আড়ালে সাতক্ষীরা জেলা জামায়াতের সম্মেলন শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ন মিথ্যা ও বিভ্রান্তিকর।

১ ফেব্রুয়ারী সেখানে জামায়াতের সম্মেলন তো হয়নি এমনকি কোনও মাহিফলও অনুষ্ঠিত হয়নি। প্রকাশিত সংবাদে যে কুরআন মাহফিলের কথা বলা হয়েছে তা ২৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। যেখানে তালা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও খেশরা ইউনিয়ন পরিষধ চেয়ারম্যান প্রভাষক রাজিব হোসেন রাজু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here