কোহলি বাহিনীর আগ্রাসনের সামনে অসহায় আত্মসমর্পণ করল পাকিস্তান!

0
219
BIRMINGHAM, ENGLAND - JUNE 04: Virat Kohli of India bats during the ICC Champions Trophy match between India and Pakistan at Edgbaston on June 4, 2017 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ক্রীড়া ডেস্ক: ডাকওয়ার্থ-লুইস নিয়মে পাকিস্তানকে ১২৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুভসূচনা করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। তবে একতরফা ম্যাচে মন ভরল না ক্রিকেটপ্রেমীদের। ম্যাচের শুরুথেকেই  টানটান উত্তেজনা ছিল দুই দেশের সমর্থকদের মধ্যে। কিন্তু লড়াইটা হল একপেশে। পাকিস্তানকে ১২৪ রানে উড়িয়ে দিল ভারত।

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন রান তাড়া করে ম্যাচ জিততে সুবিধা হবে ভেবে। কিন্তু ভারতের টপ ও মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে ৩ উইকেট হারিয়ে ৩১৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে টিম ইন্ডিয়া।

ভারতের হয়ে সর্বোচ্চ ৯১ রান করেন রোহিত শর্মা। শিখর ধাওয়ান ৬৫ , যুবরাজ সিং ৫৩ এবং অধিনায়ক বিরাট কোহলি করেন ৮১ রান। কোহলির সঙ্গী হার্দিক পান্ডিয়া ৬ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।পাকিস্তানের হয়ে শাদাব খান ও হাসান আলি একটি করে উইকেট নেন। মোহাম্মদ আমির ৮.১ ওভারে ৩২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন।

ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাকিস্তানের সামনে ৪০ ওভারে ২৮৯ রানের লক্ষ্যমাত্রা দাঁড়ায়। সেই লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে ৩৩.৪ ওভারে ১৬৪ রানে থামে সফরাজ আহমেদের দল। পাকিস্তানের হয়ে আজহার আলি ৬৫ বলে ৫০ এবং মোহাম্মদ হাফিজ ৪৩ বলে ৩৩ রান করেন।ভারতের হয়ে উমেশ যাদব তিনটি এবং রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া নেন দুটি করে উইকেট। ভুবনেশ্বর কুমার নেন একটি উইকেট।পাকিস্তানের নবম উইকেটের পতনের পর ওয়াহাব রিয়াজ ইনজুরির কারণে ব্যাটিংয়ে নামেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here