কে এই ‘জঙ্গি’ সাইফুল?

0
334
জঙ্গি অভিযানে নিহত সাইফুল ইসলাম এর মরাদেহ।

নিজস্ব প্রতিবেদক: জাতীয় শোক দিবসের মধ্যে ঢাকায় পুলিশের ‘অপারেশন অাগস্ট বাইট’ নামের জঙ্গি অভিযানে নিহত হয়েছে সাইফুল ইসলাম নামের এক যুবক। পুলিশের দাবি, সে নব্য জেএমবির সক্রিয় সদস্য।

ধানমন্ডি-৩২ নম্বর কেন্দ্রিক শোক মিছিলগুলোতে হামলার টার্গেট ছিল তার। এরপর থেকেই মানুষের মধ্যে কৌতূহল জন্মায় কে এই সাইফুল ইসলাম?
রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযানের পর ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক এক ব্রিফিংয়ে বলেন, নিহত ‘জঙ্গির’ নাম সাইফুল ইসলাম। তার বাড়ি খুলনার ডুমুরিয়া থানায়। তার বাবা একটি মসজিদের ইমাম। ওই জঙ্গি নিজেও মাদ্রাসার ছাত্র ছিল, খুলনা বিএল কলেজের ছাত্র ছিল, এক সময় শিবির করত।

খোঁজ নিয়ে জানা যায়, সাইফুল ইসলাম খুলনার ডুমুরিয়ায় সাহস ইউনিয়নের নোয়াকাটি গ্রামের আবুল খায়ের মোল্লার ছেলে এবং বিএল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শেষ বর্ষের ছাত্র। সাইফুলের মা বাক্‌প্রতিবন্ধী। আবুল খায়েরের এক ছেলে ও দুই মেয়ের মধ্যে সাইফুল সবার বড়। খুলনার পাইকগাছার একটি মাদ্রাসা থেকে সে হাফিজি পাস করে।

পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, চাকরি সন্ধানে গত শুক্রবার বিকেলে বাড়ি থেকে ঢাকায় রওনা সে। এরপর মোবাইলে বাড়ির লোকজনের সঙ্গে কথা বলত। রবিবার বিকালেও পরিবারের সঙ্গে সে কথা বলে। এরপর আর কোনো যোগাযোগ করে সাইফুল।

খুলনার ডুমুরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন জানান, সাইফুলের বাবা আবুল খায়ের মোল্লা নবাটি মসজিদের ইমাম। মঙ্গলবার বেলা ১১টার দিকে জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নিয়ে আসা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here