কোতয়ালি থানার ওসির অপসারণ ও মামলা না তুললে আন্দোলনের হুমকি

0
245

নিজস্ব প্রতিবেদক : ৬ পরিবহন শ্রমিকের নামে মিথ্যা মামলা দেয়ার প্রতিবাদে মঙ্গলবার বিকালে শহরের মণিহার চত্বরে বিক্ষোভ সমাবেশ করেছে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন। সমাবেশ থেকে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামানের অপসারণ দাবি করা হয়েছে। বক্তারা বলেন, ওসি শ্রমিকদের সাথে প্রতারণা করেছেন। ধর্ষণের ঘটনায় সাক্ষি করার নামে ডেকে নিয়ে শ্রমিকদের নামে মিথ্যা মামলা করা হয়েছে। এ জঘন্য ঘটনার দ্রুত প্রতিকার না হলে পরিবহন শ্রমিকরা মানববন্ধনসহ আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সংগঠনের সহসভাপতি আবু হাসানের সভপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোর্ত্তজা হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি আজিজুল আলম মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক ওহিদুজ্জামান, বর্তমান সহসভাপতি শাহেদ হোসেন জনি, রবিউল ইসলাম লবিন, সাংগঠনিক সম্পাদক হারুণ অর রশিদ ফুলু, সাবেক যুগ্মসম্পাদক সেলিম রেজা মিঠু, প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজু, কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, গত ১০ অক্টোবর মূল অপরাধী মনিরুজ্জামান মনি এমকে পরিবহনের একটি বাস চালিয়ে বকচর এলাকায় বাসের মধ্যে তার প্রেমিকার সাথে অবৈধ মেলামেশা করেন। বাস চুরির খবর পেয়ে ৬ জন শ্রমিক সেখানে গিয়ে অপরাধীদের শনাক্ত করে। কিন্তু পুলিশ এ ঘটনায় বাস শ্রমিকদের সাক্ষী করার কথা বলে ডেকে ধর্ষণ সহযোগিতার অভিযোগে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। ধর্ষণকারী নিজেও ১৬৪ ধারার জবানবিন্দতে স্বেচ্ছায় মেলামেশার কথা বলেছে। সেখানে কোনো শ্রমিকের সহযোগিতার অভিযোগ কেউ তোলেনি। কিন্তু পুলিশ অতি উৎসাহী হয়ে শ্রমিকদের নামে মামলা করেছেন। এ ঘটনায় ওসির অপসারণ ও দ্রুত মামলা উঠিয়ে না নিলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।