কোমির ব্যাপারে শপথ নিয়েই সাক্ষ্য দেব: ট্রাম্প

0
206

ম্যাগপাই নিউজ ডেস্ক: মার্কিন কংগ্রেসের কাছে পদচ্যুত এফবিআই প্রধান কোমির ব্যাপারে প্রয়োজনে শপথ নিয়ে সাক্ষ্য দেয়ার কথা বলেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘শপথ নিয়ে সাক্ষ্য দিতে আমি শতভাগ প্রস্তুত রয়েছি।

হোয়াইট হাউজে দেয়া এক বক্তব্যে ট্রাম্প আরো বলেন, ‘কোমির কাছে আমি কোনো ধরণের আনুগত্য প্রত্যাশা করিনি।’ এছাড়া রুশ সংযোগ তদন্তের জন্য কোমিকে বরখাস্ত করা হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

 

তিনি বলেন, ‘যদিও আমার সম্পর্কে অনেক কিছুই বলেছে কোমি, তারপরও আমি বলছি- এর সবকিছু সঠিক ছিলো না।’
এর আগে কংগ্রেস কমিটিতে দেয়া সাক্ষ্যে ডোনাল্ড ট্রাম্পকে মিথ্যাবাদী আখ্যায়িত করে জেমস কোমি বলেন, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে। তিনি ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প তার সম্মানহানি করেছেন।

এর প্রতিক্রিয়ায় এক টুইটার বার্তায় ট্রাম্প লিখেছেন, ‘আমি নিজেকে নির্দোষ প্রমাণ করবো।’ এছাড়া গত নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিশেষ করে মস্কোর সহযোগিতায় নিজের বিজয়ী হওয়ার বিষয়টি বারবার অস্বীকার করে আসছেন ট্রাম্প।

সিনেটের কমিটিতে দেয়া সাক্ষ্যে কোমি আরো বলেন, রাশিয়ার ব্যাপারে তিনি এফবিআই’র প্রধান হিসেবে যে পদ্ধতিতে তদন্ত করছিলেন তাতে অসন্তুষ্ট হয়ে তাকে বরখাস্ত করেন ট্রাম্প। ওই তদন্তে প্রেসিডেন্ট ট্রাম্প চাপের মুখে পড়েছিলেন বলে দাবি করেন কোমি।
গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিশেষ করে মস্কোর সহযোগিতায় ট্রাম্প ক্ষমতায় এসেছেন বলে ডেমোক্র্যাট দল যে অভিযোগ করেছে তা নিয়ে ওই নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত আমেরিকায় তুমুল বিতর্ক চলছে। বিবিসি ও সিএনএন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here