ক্যারিয়ার সেরা র‌্যাংকিং-এ মুস্তাফিজুর

0
281

ক্রীড়া ডেস্ক : আইসিসি ওয়ানডে র‌্যাংকিং-এ ক্যারিয়ার সেরা অবস্থানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ১৩ ধাপ এগিয়ে বোলারদের র‌্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন কাটার মাস্টার ফিজ। ওয়ানডে ক্যারিয়ারে এটিই তার সেরা অবস্থান।

ত্রিদেশীয় সিরিজের দু্ই ম্যাচে বোলিং করার সুযোগ পান মুস্তাফিজুর। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ২ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট নেন তিনি। ফলে মোট ৬ উইকেট শিকারে বোলারদের ওয়ানডে র‌্যাংকিং-এ দারুণ উন্নতি ঘটে ফিজের। ৫৮৩ রেটিং নিয়ে র‌্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন এই বাঁ-হাতি পেসার। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন সাকিব আল হাসান। ৬১৯ রেটিং নিয়ে দশমস্থানে আছেন সাকিব।

র‌্যাংকিং-এ উন্নতি হয়েছে বাংলাদেশী ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকারেরও। তিন ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে সৌম্য করেন যথাক্রমে ৫, ৬১ ও অপরাজিত ৮৭ রান। সাত ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন তিনি। বর্তমানে তার রেটিং ৬০৫। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৬৩৩ রেটিং নিয়ে ১৯তম স্থানে আছেন তামিম। আর তালিকার শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তার রেটিং ৯০২।

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। ৩৬৪ রেটিং নিয়ে সবার উপরে সাকিব। বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here