গদখালীর ফুল বিশ্ব বাজার দখল করবে : কৃষিমন্ত্রী ড. রাজ্জাক

0
79

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, গদখালীর উৎপাদিত নানা প্রজাতির ফুল সারাদেশের চাহিদা মিটিয়ে একদিন বিশ্ব বাজার দখল করবে। এজন্য আধুনিক পদ্ধতিতে বিশ্বমানের ফুল উৎপাদনের দিকে নজর দিতে হবে। পাশাপাশি সকল চাষীকে বিষমুক্ত ফল ও সবজী উৎপাদন করতে হবে। বিশেষ করে নিরাপদ খাদ্যের জন্য আমাদের বিষমুক্ত সবজী উৎপাদনের বিকল্প নেই। তিনি আরো বলেন, ধান নিয়ে কৃষককে আর চিন্তা করা লাগবে না। আগামী মৌসুমে কৃষকের কাছ থেকে সরকার সরাসরি নায্যমূল্যে ধান ক্রয় করবে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ঝিকরগাছার গদখালী এলাকায় ফুল এবং সবজী উৎপাদনকারী চাষীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, এ অঞ্চলের কৃষকেরা ফুল উৎপাদনের পাশাপাশি বিএডিসির সহযোগিতায় বিষমুক্ত সবজী উৎপাদনে যে ভূমিকা রেখে চলেছে, তা প্রসারের জন্য সরকারের সহযোগিতা অব্যহত থাকবে।

গদখালীর পটুয়াপাড়ায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান সায়েদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কৃষি সচিব নাসিরুজ্জামান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) কর্মসূচি পরিচালক প্রকৌশলী মাহবুবুর রহমান, তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল্লাহ আল রশিদ, বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম, আওয়ামী লীগ নেতা মীর বাবর জান বরুণ, ফুলচাষী শের আলী ও নাসরিন নাহার আশা।

এর আগে তিনি বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) পলিসেট ও অন্যান্য কার্যক্রম পরিদর্শন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here