গার্ডিয়ানের সেরা টেস্ট একাদশে সাকিব-মুশফিক

0
491

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের ছিল রেকর্ড ভাঙা জুটিবছর শেষে সারা বছরের টেস্ট পারফরম্যান্স নিয়ে সেরা টেস্ট একাদশ তৈরি করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান। বিরাট কোহলি, স্টিভেন স্মিথদের মতো একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

মূলত টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের হয়ে সাকিবের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরটাকেই প্রাধান্য দিয়েছে গার্ডিয়ান। তাতে বছরের হিসেবে ৪৭.৫ গড়ে সাকিবের রান ছিল ৬৬৫। উইকেট নিয়েছেন ২৯টি। স্কোয়াডে ৬ নম্বরে রাখা হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। সাকিবের নৈপুণ্যেই অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো হারানোর স্বাদ পায় বাংলাদেশ। আর সেই জয়কে বিশেষ গুরুত্ব দিয়েছে এই পত্রিকা।

৭ নম্বরে থাকা মুশফিকের পারফরম্যান্স হিসেবে দেখা হয়েছে দলের সর্বোচ্চ রান স্কোরার হিসেবে। ৫৪.৭১ গড়ে তার রান ৭৬৬। আর উইকেটের পেছনে দাঁড়িয়ে ১২টি ক্যাচ লুফে নিয়েছেন মুশফিক। স্টাম্পিং ছিল ২টি। জানুয়ারিতে এই সাকিবের সঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড ভাঙা জুটি ছিল তার। তাতে রান করেছিলেন ১৫৯। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে ছিল ১২৭ রানের পারফরম্যান্স। এছাড়া শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিফটির পসরাতো ছিলই।

গার্ডিয়ানের সেরা একাদশ

১. ডেভিড ওয়ার্নার (৮০৮ রান, গড় ৪৪.৮৮) ২. ডিন এলগার (১০৯৭ রান, গড় ৫৪.৮৫) ৩. চেতেশ্বর পূজারা (১,১৪০ রান, গড় ৬৭.০৫) ৪. স্টিভেন স্মিথ (১১২৭ রান, গড় ৭০.৪৩) ৫. বিরাট কোহলি (১০৫৯ রান, গড় ৭৫.৬৪) ৬. সাকিব আল হাসান (৬৬৫ রান, গড় ৪৭.৫/ ২৯ উইকেট) ৭. মুশফিকুর রহিম (৭৬৬ রান, ১২টি ক্যাচ) ৮. মিচেল স্টার্ক (২৬ উইকেট) ৯. নাথান লায়ন (৬০ উইকেট) ১০. জিমি অ্যান্ডারসন (৫১ উইকেট) ১১. কাগিসো রাবাদা (৫৪ উইকেট)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here