গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার হরতাল

0
586

নিজস্ব প্রতিবেদক : গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি রাজধানীতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতাল ডেকেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শুক্রবার দুপুরে এক বিবৃতিতে গ্যাসের দাম বৃদ্ধিকে গণবিরোধী উল্লেখ করে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এ হরতালের ডাক দেন।

বিবৃতিতে অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দল দুটি। একইসঙ্গে এ হরতালকে গণদাবির হরতাল হিসেবে পালন করতে ঢাকাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তারা। তবে এসএসসি পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের যাতায়াত হরতালের আওতামুক্ত থাকবে বলেও বিবৃতি উল্লেখ করা হয়।

নেতৃবৃন্দ বলেন, চলমান সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে সরকারের দুর্নীতি ও ভুল নীতির ফলে জ্বালানি খাতে নৈরাজ্য সৃষ্টি হয়েছে। এখন এর দায় জনতার উপর চাপানোর জন্যই অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে। জনগণ এই সিদ্ধান্ত কোনভাবেই মেনে নিবে না।

এর আগে, গ্রাহক ও বাণিজ্যিক পর্যায়ে গ্যাসের দাম বাড়ানো হয়েছে বলে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মনোয়ার ইসলাম। ঘোষণা অনুযায়ী, আগামী ১ মার্চ থেকে নতুন দাম কার্যকর হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here