গ্রামের উন্নয়নেই উন্নত হবে দেশ: পরিকল্পনামন্ত্রী

0
299

নিজস্ব প্রতিবেদক : উন্নয়নের মাধ্যমে গ্রাম পরিবর্তন করতে পারলেই দেশ পরিবর্তন হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী আ. হ. ম. মুস্তফা কামাল।

শনিবার বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত প্রথম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

গ্রামের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী দিনের পড়ালেখা হবে প্রযুক্তি নির্ভর ও উন্নয়ন সহায়ক। প্রত্যেকটি মানুষকে সেই উন্নয়নের অংশীদার করা হবে। সেসব পরিকল্পনা ছাত্রলীগের মাধ্যমেই বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, ‘ছাত্রলীগ আমার কাছে শুধু একটি সংগঠন নয় বরং এটি আমার বিশ্বাস ও চলার উৎসাহ।’

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আশরাফ বলেন, ‘ছাত্রলীগে এমন নেতৃত্ব চাই যে নেতৃত্ব অপরাজনীতি, ব্যক্তিস্বার্থ ও অন্তর্দ্বন্দ্বে জড়িয়ে পড়বে না বরং বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করবে।’

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহীর সঞ্চালনা এবং সভাপতি নাজমুল হাসান আলিফের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ।

তিনি বলেন, ‘ছাত্রলীগ কর্মীদের এমন আদর্শে আদর্শিত হতে হবে যাতে শিক্ষার্থী ও অভিভাবকেরা ছাত্রলীগের প্রতি উৎসাহী হয়।’

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসাইন। বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বি এম এহতেশাম, উপ-ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান রুদ্র।

এর আগে অতিথিদের নিয়ে সম্মিলিত জাতীয় সংগীত, দলীয় সংগীত, পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ।

সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ শাখা ছাত্রলীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং শিগগির পরবর্তী নতুন কমিটি দেওয়া হবে বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here