চলে গেলেন তালার ক্রীড়া সংগঠক কাজী আফরা

0
59

তালা প্রতিনিধি : তালার বিশিষ্ট সমাজ সেবক, ক্রীড়া সংগঠক ও তালা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক কাজী আমিনুল হক আফরা (৭৩) আর নেই। সোমবার ভোররাতে তালা মেলা বাজারের নিজ বাড়িতে তিনি মৃত্যুবরন করেন (ইন্না লিল্লাহি…..রাজেউন)। মৃত্যুকালে তিনি ৪ মেয়ে ও ১ স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম কাজী আমিনুল হক আফরা তালার বিশিষ্ট সাংবাদিক সৈয়দ জুনায়েত আকবর এর শশুর।
সূত্রে জানাগেছে, কাজী আামিনুল হক আফরা দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত নানান অসুখে ভুগছিলেন। এমতাবস্থায় সোমবার ভোর রাতে নিজ বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। সোমবার আছর নামাজবাদ জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন সম্পন্ন হয়। জানাযা নামাজে তালার জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, ক্রীড়া সংগঠক, খেলোয়াড় সহ সুশীল সমাজের শত শত মুসল্লি উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কাজী আমিনুল হক আফরা তালার মাঝিয়াড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। এছাড়া তিনি বাল্যকালে একজন দক্ষ ফুটবলার এবং পরবর্তীতে ফুটবল খেলার জনপ্রিয় রেফারী সহ ক্রীড়া সংগঠক ও সমাজ সেবক ছিলেন। একাধারে তিনি তালা কপোতাক্ষ ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য, তালা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক, তালা ক্লাবের সাবেক সভাপতি ও তালা মেলা বাজার শাহী জামে মসজিদের সভাপতি সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের নেতৃত্ব সফল ভাবে দিয়েছিলেন।
এদিকে তালা বাজার বণিক সমিতির সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক সৈয়দ জুনায়েত আকবর এর শশুর ক্রীড়া সংগঠক কাজী আমিনুল হক আফরা এর মৃত্যুতে গভীর শোক, শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা সহ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন তালা রিপোর্টার্স ক্লাব’র সভাপতি মীর জাকির হোসেন, সহ সভাপতি পি.এম. গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, দপ্তর সম্পাদক এম.এ. জাফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ফারুক হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ সিদ্দিক, কার্যকরী সদস্য জয়দেব চক্রবর্ত্তী, প্রভাষক এস.আর. আওয়াল, মো. আপতাফ হোসেন, কে.এম শাহীনুর রহমান, সদস্য পার্থ মন্ডল, মোমরেজ আলম, শাহীনুর রহমান, আব্দুর রহমান ও এহসানুল হক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here