চারবছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স চালু রাখার দাবিতে নড়াইলে সরকারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

0
415
SONY DSC

নড়াইল প্রতিনিধি
নড়াইল সহ দেশের ৬৪টি সরকারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজে চারবছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স চালু রাখার দাবিতে নড়াইলের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে। বুধবার (১২ জুলাই) বেলা ১টার দিকে নড়াইল সরকারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এ সময় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠি হয়।
পরে নড়াইল জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে, দেশের উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নেই। একটি কুচক্রীমহল ও প্রাইভেট পলিটেকনিক ব্যবসায়ীদের একাংশ টেকনিক্যাল স্কুল ও কলেজ হতে চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স  বন্ধের জন্য হাইকোর্টে রীট করেছে। এ বিষয়ে হাইকোর্ট  সরকারের বিরুদ্ধে রুল জারি করায় দেশের দেশের ৬৪টি সরকারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজে চারবছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স বন্ধের উপক্রম সৃষ্টি হয়েছে। দুই বছর ধরে চালু থাকা কোর্সটি বন্ধ হয়ে গেয়ে হাজার হাজার শিক্ষার্থী শিক্ষাগ্রহণ থেকে বঞ্চিত হবে। কর্মসূচিতে কয়েকশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here