চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি মওকুফ, কাজে ফেরার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

0
372

নিজস্ব প্রতিবেদক : বগুড়ার শহীদ জিয়া মেডিক্যাল কলেজের (শজিমেক) ৪ ইন্টার্ন চিকিৎসকের শাস্তি মওকুফ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। চার ইন্টার্ন চিকিৎসকের বহিষ্কার আদেশের প্রতিবাদে গত শনিবার থেকে অবস্থান কর্মীসূচি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার স্বাস্থ্যমন্ত্রীর নিজ বাসভবনে ঢাকায় অবস্থিত সব মেডিক্যাল কলেজের ইন্টার্ন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত নেন মোহাম্মদ নাসিম।

বৈঠক সূত্রে জানা যায়, চারজন ইন্টার্ন চিকিৎসকের শাস্তির বিষয়ে কোনও আদেশ জারি করেনি স্বাস্থ্যমন্ত্রণালয়, ভাবিষ্যতেও এ বিষয়ে কোনও আদেশ জারি না করার সিদ্ধান্ত নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ইন্টার্ন চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান জানিয়েছেন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এবং বাংলাদেশ মেডিক্যার অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক মহাসচিব ডা. ইকবাল আসলান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি নিয়ে আমি গত শনিবার থেকে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দফায় দফায় যোগাযোগ করেছি। মন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা হয় কয়েক দফা কথাও হয়েছে। আজ সকালে তার বাসায় ইন্টার্ন নেতাদের উপস্থিতিতে আলোচনা হয়। পরে মন্ত্রী চার ইন্টার্ন চিকিৎসকের বর্হিষ্কারাদেশ বাতিলের সিদ্ধান্ত নেন।’

উল্লেখ্য, রোগীর সঙ্গে ইভটিজিং করায় ঘটনার ইভটিজারদের মারধর করেন বগুড়ার শহীদ জিয়া মেডিক্যাল কলেজের (শজিমেক) ইন্টার্ন ডাক্তারা। পরে কলেজ কর্তৃপক্ষ ৪ জন ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে। এর প্রতিবাদে শনিবার সকাল থেকে ৭২ ঘন্টার কর্মবিরতির শুরু করেন দিনাজপুর মেডিক্যাল কলেজ (দিমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকসহ শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here