চেীগাছার সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ

0
191

মাহামুদুর রহমান : যশোরের চৌগাছার ‘বর্ণি বৃত্তিপাড়া থেকে দূর্গাপুর ভায়া গুপিনাথপুর’ রাস্তাটি দীর্ঘদিনেও পাকা না হওয়ায় এলাকাবাসী ও শিক্ষার্থীরা সড়কে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন। সোমবার গুপিনাথপুর গ্রামের রাস্তায় এ ধানের চারা লাগানো হয়।

এলাকাবাসী জানায়, বর্ষাকাল এলেই কাঁচা এই রাস্তাটিতে হাঁটু কাদা হয়। চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। এ রাস্তা দিয়ে উপজেলার বর্ণি, রাজাপুর, বৃত্তিপাড়া, দুর্গাপুর ও পোড়াদহসহ পাঁচ গ্রামের লোকজন চলাচল করেন। পাঁচ গ্রামের শিক্ষার্থীরা প্রায় দু’কিলোমিটার হেঁটে নগরবর্ণি বাজারে অবস্থিত নগরবর্ণি হাইস্কুল, নগরবর্ণি প্রাইমারি স্কুল, বর্ণি দাখিল মাদ্রাসা এবং পুড়াপাড়ার কাটগড়া হাইস্কুল ও কলেজে যাতায়াত করে।

এছাড়া ইউনিয়ন পরিষদ ও উপজেলার সাথে যোগাযোগ স্থাপনেও গ্রামের মানুষের ভরসা এই সড়কটি। অথচ সড়কটি উন্নয়নে কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। তাই ক্ষুব্ধ হয়ে সোমবার রাস্তায় ধানের চারা রোপণ করা হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আজিজুর রহমান জানিয়েছেন, ক্ষুব্ধ হয়ে স্কুলশিক্ষার্থী ও গ্রামবাসী রাস্তায় ধানের চারা লাগিয়েছে।

সুখপুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়া জানান, সড়কটির দুই অংশ পাকা হলেও মাঝখানের অংশ ৭৮২ মিটার কাচা। সেখানে বর্ষাকালে একেবারেই চলাচলের অনুপযোগী। এটি এলজিইডির সড়ক। এখানে ইউনিয়ন পরিষদের করার কিছু নেই।

এ বিষয়ে চৌগাছা উপজেলা প্রকৌশলী আব্দুল হামিদ জানান, সড়কটি ডিপিপিভুক্ত হলে আমরা উন্নয়ন করব। আর যদি না হয়ে থাকে তাহলে এমপি সাহেবের সাথে পরামর্শ করে ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here