চোরাপথে ভারতে গিয়ে কারাভোগ করে দেশে ফিরেছে আট বাংলাদেশী যুবক

0
257

বিশেষ প্রতিনিধি: বিভিন্ন প্রলোভনে ভারতে যাওয়ার পর সে দেশে পুলিশের হাতে গ্রেফতার হয়ে কারাভোগ শেষে বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত এসেছে ৮ বাংলাদেশী যুবক। শুক্রবার বেলা ১২ টায় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে ৮ যুবককে হস্তান্তর করে।
যুবকেরা হচ্ছে, বাগেরহাট জেলার খলিয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে বিল্লাল শেখ (২৬) ও তার ভাই হেলাল শেখ (২৪), বরগুনা জেলার বদিখালি গ্রামের আব্দুল মালেকের ছেলে হেলাল শেখ (২৭), ঝিনাইদহ জেলার মালিদা গ্রামের মোশারফের ছেলে ফরহাদ (৩০) সাতক্ষীরা জেলার পাখুনরা গ্রামের রনজিতের ছেলে রাজকুমার (৩১) নড়াইল জেলার কামকুল গ্রামের জাকিরের ছেলে নবাব আলী (২৮) একই গ্রামের মাজেদ মোল্যার ছেলে সেলিম মোল্যা (৩২) ব্রাম্মডাঙ্গা গ্রামের হারান কুন্ডুর ছেলে সৌরভ কুন্ডু।
বেনাপোল ইমিগ্রেশন ওসি ওমর শরীফ সাংবাদিকদের জানায়,ফেরত আসা যুবকেরা সীমান্ত পথে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। ভারতে রাজমিস্ত্রি টাইলস ও রংয়ের কাজ করার সময় তারা বিভিন্ন সময়ে পুলিশের হাতে গ্রেফতার হয়। পরে পুলিশ তাদের জেল হাজতে পাঠায়। সেখানে ১ থেকে ৩ বছর পর্যন্ত জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফেরত আসে। তাদেরকে ইমিগ্রেশন চেকপোষ্ট থেকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। সেখান থেকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে বেনাপোল পোর্ট থানার এ এসআই ইমরান হোসেন সাংবাদিকদের জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here