চৌগাছায় করোনার প্রকট বৃদ্ধি! সংক্রমণ প্রতিরোধে জরুরী সভা অনুষ্ঠিত

0
309

রায়হান হোসেন, চৌগাছা যশোর থেকে

যশোরের চৌগাছায় করোনা সংক্রমন প্রতিরোধে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ জুন) দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি প্রকৌশলি এনামুল হকের সভাপতিত্বে সাধারন সম্পাদক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.লুৎফুন্নাহার লাকি উপজেলায় করোনা মহামারির সংক্রমনের চিত্র তুলে ধরেন। তিনি বলেন,চলতি মাসে (১৬ জুন) আজ পর্যন্ত ১২২ জন রোগীর মধ্যে ৪৬ জন করোনা পজেটিভ হয়েছেন। সে হিসেবে বর্তমানে উপজেলাতে সংক্রমনের হার ৩৭.৭% এবং দ্বিতীয় ওয়েভে মারা গেছেন ৩ জন। যা পূর্বের তূলনায় ভয়ানক। তিনি আরো বলেন এখনই জনসাধারনকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত করানাগেলে পরিস্থিতি আরো ভয়ানক রূপ ধারন করতে পারে।
সভায় উপজেলার করোনার সার্বিক পরিস্থিতি জানিয়ে যশোর জেলা প্রশাসককে তথ্য পাঠানো এবং যে সকল এলাকায় সংক্রমনের হার বেশি সেখানে স্থানীয় জনপ্রতিনিধিদের সাহায্যে মানুষকে সচেতন করা, আক্রান্ত পরিবারের প্রতি সতর্ক থেকে সাহায্য করা, আক্রান্তদের স্বস্থ্য সেবা নিশ্চিত করা ইত্যাদি বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হয়।
আক্রন্তের তালিকায় পৌরসভা ও নারায়নপুর ইউনিয়ন শীর্ষে থাকায় ওই সকল এলাকায় জনসাধারনকে সচেতন করতে আজই মাইকে প্রচার করতে নির্দেশ দেওয়া হয়। এছাড়া উপজেলার অন্যান্য সকল ইউনিয়নের মানুষকে সচেতন করতে স্থানীয় চেয়ারম্যানদেরকে নির্দেশ প্রদান করারও সিদ্ধান্ত নেওয়া হয়।
অন্যদিকে বাজারে আগত সকল ক্রেতা সাধারনকে সচেতন করতে এবং ব্যবসায়িদেরকেও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করতেে উৎসাহিত করার জন্য চৌগাছা বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি এসএম শফিকুর রহমান ও সাধারন সম্পাদক ইবাদৎ হোসেনের সাথে আলোচনা করেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি সম্পাদকসহ অন্যান্যরা।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করোনা প্রতিরোধ কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুস্তাফিজুর রহমান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক আহম্মদ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাক্তার নুর হোসেন প্রমুখ।