চৌগাছার শামীম রেজার নামে মিথ্যা মামলার সুষ্ঠ তদন্তের দাবীতে পাল্টা সংবাদ সন্মেলন

0
1450

নিজস্ব প্রতিনিধি

যশোর চৌগাছা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসাইনের উপর হামলার ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শামীম রেজার নামে দায়েরকৃত মিথ্যা মামলার সুষ্ঠ তদন্ত ও প্রত্যাহারের দাবীতে সংবাদ সন্মেলন করেছেন তার বাবা আওরঙ্গজেব চুন্নু।
শনিবার প্রেসক্লাব যশোরে এক সংবাদ সন্মেলনে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও শামীমের বাবা আওরঙ্গজেব চুন্নু বলেন, ঘটনার দিন (১০ জুলাই) আমার ছেলে শামীম রেজা পাশের গ্রাম সাঞ্চাডাঙ্গায় বিয়ে এবং তার শ্বশুড় বাড়িতেই বাসর শয্যা করেছে।
এছাড়া ওই দিন হামলার শিকার হয়ে আহত ইব্রাহীম হাসপাতাল থেকে ফেসবুকে লাইভের মাধ্যমে হামলাকারিদের নাম বলেছিল। যেখানে সে আমার ছেলে শামীম রেজার নাম বলেনি। পরবর্তীতে আমার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের এক নেতার কারসাজিতে আমার ছেলের (শামীম রেজা) নাম মামলায় সংযুক্ত করা হয়েছে বলে লিখিত বক্তেব্যে উল্লেখ করেন তিনি।
চুন্নু বলেন,বংশ পরষ্পরায় আমি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আমার বড় ছেলে শামীম রেজা ২০০১-১৪ পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক থাকাবস্থায় রাজপথের সকল আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেছে। গত ১০ জুলাই চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসাইনের উপর হামলার সময় সে তার শ্বশুড় বাড়িতে ছিল।
তিনি আরো বলেন ১৬ জুলাই চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীমের ভাই জাহিদুর রহমান মিলন প্রেসক্লাব যশোরে একটি ভিত্তিহীন বানোয়াট সংবাদ সন্মেলন করেছে।
সেদিন সাংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠকারি জাহিদুর রহমান মিলন নিজেই একজন খুনি। সে যশোর জেলা ছাত্রলীগের সভাপতি ও সিংহঝুলি ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টু হত্যা মামলার প্রত্যক্ষ আসামী এবং নারী নির্যাতন, চাদাবাজীসহ একাধিক মামলার আসামী।
সেদিনের সংবাদ সন্মেলনে শামীম রেজাকে ২১ টি মামলার আসামী হিসেবে জাহিদুর রহমান মিলনের বক্তব্যের পাল্টা প্রশ্নে তিনি জানতে চান, “শুধুমাত্র মামলা দিয়ে কি একজন মানুষের ভালমন্দ নির্ধারন হয়?”
জাহিদুর রহমান মিলনকে খুনি এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীমের নামে অপহরন, নারী নির্যাতন চাদাবাজীসহ ৫টি মামলার কথা উল্লেখ করে আওয়ামী লীগ নেতা চুন্নু প্রশ্ন করেন, “তারা কিভাবে ভাল মানুষ হয়?”
মিথ্যা মামলায় যেন তার ছেলে শামীম রেজার কোন ক্ষতি না হয় সেজন্য যশোর পুলিশ সুপার আশরাফ হোসেনের দৃষ্টি আকর্ষন করেছেন চৌগাছা উপজেলা আওয়ামী লীগ নেতা আওরঙ্গজেব চুন্নু। সংবাদ সন্মেলনে আরো উপস্থিত ছিলেন আওরঙ্গজেব চুন্নুর স্ত্রী ও শামীম রেজার মা কোহিনুর বেগম,ছোট ভাই ফয়সাল, চৌগাছা পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর জহুরা খাতুন।