চৌগাছার সেই আলোচিত মেম্বর সাময়িক বহিষ্কার

0
777

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছার সেই আলোচিত ইউপি সদস্য আকতারুজ্জামান মিলনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
২৪ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ ইতেখার আহমেদ চৌধূরী স্বাক্ষরিত ১০০০ নং স্মারকের প্রজ্ঞাপনে চৌগাছা উপজেলার হাকিমপুর ইউনিয়নের ০৪ ওয়ার্ডের মেম্বরকে জনস্বার্থে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবং ২০০১ নং স্মারকে কারন দর্শানো নোটিশে একই স্মাক্ষরে একই তারিখে অন্য একটি চিঠিতে কেনো তাকে স্থায়ীভাবে অপসারন করা হবেনা তার জবাব আগামী ১০ কার্য দিবসের মধ্যে জেলা প্রশাসক যশোর এর মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরনের নির্দেশ দেওয়া হয়েছে। আকতারুজ্জামান মিলন ওই ইউনিয়নের ওয়ার্ড মেম্বর ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক।
চিঠিতে বলা হয়েছে,আখতারুজ্জামান মিলন হাকিমপুর ইউনিয়নের ০৪ নং ওয়ার্ড সদস্য হিসেবে এলাকার বিভিন্ন লোকের নিকট হতে খাদ্য বান্ধব কর্মসূচি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্দী ভাতা এবং মার্তৃত্বকালীন ভাতার কার্ড প্রদানের প্রতিশ্রুতি দিয়ে অর্থ আদায়ের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় জেলা প্রশাসক, যশোরের সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের ২৪ সেপ্টেম্বর ২০২০ তারিখে ১০০০ নং স্মারকের প্রজ্ঞাপনে (ইউনিয়ন পরিষদ) ২০০৯ অনুযায়ি সাময়িক বরখাস্ত এবং ১০০১ নং স্মারকের (স্থানীয় সরকার) আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) ও (ঘ) ধারার অপরাধে স্বীয় পদ হতে কেন চুড়ান্তভাবে অপসারন করা হবে না সে মর্মে কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।
চৌগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রকৌশলি এনামুল হক মিলন মেম্বরকে সাময়িক বরখাস্ত ও কারন দর্শানো নোটিশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন ।