চৌগাছায় শিক্ষার্থীর কান ফাটানো সেই প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

0
179

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছায় ৪র্থ শ্রেণির শিক্ষার্থীর কানে থাপ্পড় মেরে রক্তাক্ত করা সেই প্রধান শিক্ষক শফিকুর রহমানকে সাময়িক বহিস্কার করা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারী) এক অফিস আদেশে যশোর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম তাকে সাময়িক বরখাস্ত করেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম স্বাক্ষরিত অফিস আদেশে উল্লেখ করা হয়েছে,‘যশোর জেলার চৌগাছা উপজেলার মালিগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (চঃদাঃ) জনাব মোঃ শফিকুর রহমান একই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রকে (নাম) প্রহার করে বাম কানে গুরুতর জখম করেন। উপজেলা শিক্ষা অফিসার, চৌগাছা, যশোর ২৯/০১/২০২৩ তারিখে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছেন। দাখিলকৃত প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়ায় উক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করেছেন। সংশ্লিষ্ট শিক্ষকের এহেন কর্মকান্ড অসদাচরণের শামিল। সুতরাং উক্ত অসদাচরণের কারণে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপীল) বিধিমালা, ২০১৮ এর বিধি ৩(খ) ধারা মোতাবেক ২৯/০১/২০২৩ তারিখ হতে তাকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।
বিষয়টি নিশ্চিত করে চৌগাছা উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিও) মোস্তাফিজুর রহমান বলেন,‘এ সংক্রান্ত চিঠি পেয়েছি।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন ‘ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’