চৌগাছার ৬নং জগদীশপুর ইউনিয়নে প্রচারণায় ফিরলেন নৌকার প্রার্থী

0
177

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছার ৬নং জগদীশপুর ইউপির নৌকার চেয়ারম্যান প্রার্থী তবিবর রহমান খান নির্বাচনী প্রচারণায় ফিরেছেন। বুধবার বিকেলে ইউনিয়নের মাড়ুয়া ইউছুফ আলী খান মাধ্যমিক বিদ্যালয়ে এক সুধী সমাবেশে তিনি প্রচারণায় ফেরার ঘোষণা দেন।
এরআগে আছরের নামাজের পর মাড়ুয়া গ্রামের পাঁচ/ছয়শত নারী পুরুষ একসাথে মিছিল নিয়ে বিদ্যালয়ের কিছু দুরে অবস্থিত তবিবর রহমানের বাড়িরে প্রধান গেইটে গিয়ে বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে বিক্ষোভকারীদের একজন প্রাচীর টপকে প্রধান গেইট খুলে দিলে বাড়ির মধ্যে গিয়ে তাঁরা ঘরের প্রধান গেইটে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। পরে বিক্ষোভকারীরা বাড়ির মধ্য থেকে লুঙ্গি ও সার্ট পরিহিত তবিবর খানকে নিয়ে আসলে তিনি বিক্ষোভকারীদের শান্ত হতে অনুরোধ জানালে তাঁরা তাঁকে প্রার্থীতায় ফেরার আল্টিমেটাম দেন। অন্যথায় তাঁরা প্রার্থী বিহীন নৌকায় ভোট দেবেন বলে ঘোষণা দেন।
এক পর্যায়ে বিক্ষোভকারীরা তবিবর রহমান খানকে মিছিল সহকারী বিদ্যালয় মাঠের সমাবেশে নিয়ে যান।
বিদ্যালয় মাঠে সুধী সমাবেশে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক গ্রাম ডাক্তার আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল করিমের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক আব্দুল কাদের, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক শফিক হায়দার লাভলু, ই্উনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কবির হোসেনসহ গ্রামবাসী বক্তৃতা করে তবিবর রহমাকে নির্বাচনী প্রচারণায় ফিরে আসার আহবান করেন। না হলে তাঁরা প্রার্থী বিহীন নৌকায় ভোট দেবেন বলে ঘোষণা দেন।
তবিবর রহমান বক্তব্যে বলেন, সত্যিই আমি অসুস্থ। আপনারা একয়দিন যেভাবে আমার বাড়িতে গিয়ে কান্নাকাটি ও অনুরোধ করেছেন, আমি আপনাদের অনুরোধ ফেলতে পারিনা। নির্বাচনে থাকছি। তবে সবাইকে আমার কর্মী হিসেবে ভোট করতে হবে।
তবিবর রহমান খানের বক্তৃতার মাঝে বিকাল সাড়ে পাঁচটায় উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী সভায় যোগ দিয়ে প্রধান অতিথির বক্তৃতা করেন।
এ বিষয়ে তবিবর রহমান বলেন, আমি আমেরিকায় যাওয়ার জন্য আজকেই একজন সহকারীর মাধ্যমে বিমানের টিকিট কেটেছি। তবে সবার সামনে গ্রামবাসী যেভাবে বাড়ি থেকে আমাকে নিয়ে এসে প্রার্থীতায় ফিরিয়েছেন এটা আমি কল্পনাও করিনি। তাঁদের অনুরোধ আমি ফেলতে পারিনি।
তবিবর রহমানের প্রার্থীতায় ফিরে আসার বিষয়ে তিনি বলেন, তিনি প্রার্থীতা থেকে ফেরার ঘোষণা দেয়ার পর ইউনিয়নের নেতাকর্মীরা আমাকে ব্যাপক চাপে রেখেছিলেন তাকে ফেরানোর জন্য। আমরা তার এই ফেরাকে স্বাগত জানাচ্ছি। আশা করছি নেতাকর্মী ও ইউনিয়নবাসী ১১ নভেম্বর তাঁকে বিপুল ভোটে বিজয়ী করবেন।