চৌগাছায় অজ্ঞাত যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

0
51

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় অজ্ঞাত যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার সকাল সাড়ে আটটায় চৌগাছা থানার পুলিশ উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের হিজলী বিজিবি ক্যাম্প থেকে প্রায় ৩০০ মিটার দক্ষিণ-পশ্চিম কোণের হিজলী গ্রামের ভিটেরমাঠ নামক কবরস্থানের একটি কড়ই গাছ থেকে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করা হয়।
স্থানীয়দের ধারনাঅজ্ঞাত যুবকটিকে (৩৮) অন্য কোথাও হত্যা করে রাতের আধারে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে। তবে পুলিশ জানিয়েছে ময়নাতদন্তের আগে এবিষয়ে কিছু বলা যাচ্ছে না।
গ্রামের নারী ইউপি সদস্য সফুরা বেগম জানান, তিনি সকালে হাটতে বেরিয়েছিলেন। এসময় মোবাইল ফোনে সংবাদ পান মাঠের গওহর আলীর পারিবারিক কবরস্থানের কড়ইগাছে একজনের লাশ ঝুলছে। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে এসে থানা পুলিশকে বিষয়টি জানান।
তিনি আরো জানান, ঘটনাস্থলের পাশেই একটি স্যালোমেশিন চালানোর জন্য পাশের গদাধরপুর গ্রামের নুর ইসলাম ওরফে নুনু নামের একব্যক্তি ঝুলন্ত লাশটি দেখতে পেয়ে ভয়ে চিৎকার করে গ্রাসবাসীকে জানান। পরে অন্যরা এসে ঝুলন্ত লাশটি দেখেও চিনতে পারেননি।
সকাল আটটার সময় ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, মাঠের মধ্যের সমতল ভূমির চেয়ে কিছুটা উঁচু কবরস্থানের বাশঝাড়ের পাশের একটি কড়ই গাছের সাথে পাকানো পাটের ছুটায় (কাঁচা পাটের আশ) লাশটি ঝুলছে। লাশের পা দুটি নিচের আগাছার মধ্যে মাটিতে লেগে আছে। যেন কোন মানুষের মুর্তি দাঁড় করিয়ে রাখা হয়েছে। একটি ধূসর গেঞ্জি উল্টা করে গায়ে দেয়া এবং একটি লালচে রংয়ের ট্রউজার পরনে। টাউজারটিতে কিছুটা কাদা লেগে আছে। লাশের থেকে প্রায় ৫০/৬০ মিটার দুরের একটি পাটক্ষেতের পাশে দুটি ছেড়া প্লাস্টিকের জুতা পড়ে আছে। স্থানীয়রা মনে করছেন জুতাদুটি ওই মৃত ব্যক্তির।
পরে সকাল সাড়ে আটটায় চৌগাছা থানা পুলিশ লাশটি উদ্ধার করে সুরাহতল করে। তখন লাশের শরীরের অন্য কোথাও কোন দাগ পাওয়া যায়নি বলে জানিয়েছেন লাশটি উদ্ধারে নেতৃত্ব দেয়া পুলিশকর্মকর্তা এসআই নজরুল ইসলাম।
তিনি বলেন, ময়নাতদন্তের আগে এ বিষয়ে কিছুই বলা যাচ্ছে না। তবে মৃত ব্যক্তির সুন্নতে খাতনা দেয়া আছে বলে তিনি জানান। এ বিষয়ে অপমৃত্যু মামলা হবে।
চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বলেন, লাশটি উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here