চৌগাছায় অবৈধ পশুর হাট ॥ রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা !

0
312

মোঃ জাহিদুর রহমান তারিক : ঝিনাইদহের মহেশপুর উপজেলার পোড়াপড়া পশুর হাটের পাশ্ববর্তী চৌগাছা ঋষিপাড়ায় নতুন করে অবৈধভাবে পশুর হাট বসানো হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা দিয়েছে। বিষয়টি এলাকাবাসী তদন্তপূর্বক সুষ্ঠু ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।

জানা গেছে, চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি মহেশপুর উপজেলার পোড়াপাড়া বাজারের পশুর হাটের টেন্ডারের আহবান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান। এরপর ১কোটি ৪১লক্ষ ৫৬ হাজার ২৫০টাকায় সর্বোচ্চ দরদাতা হিসাবে ১ বছরের জন্য হাটটির ইজারা পান ঝিনাইদহ শহরের ব্যবসায়ী ওয়াহিদ সাদিক।

কিন্তু টেন্ডারের টিকতে না পেরে প্রতিপক্ষ চৌগাছার আনোয়ারুল ইকবাল দেওয়ান ডাবলু নামে এক ব্যক্তি সম্প্রতি পোড়াপাড়া বাজারের সন্নিকটে চৌগাছা সীমানার মধ্যে অবৈধভাবে পশুর হাট বসিয়েছেন। যে হাটের সরকারি কোন অনুমোদন নেই। তিনি মহেশপুর পোড়াপাড়া বাজারে প্রতি সপ্তাহে রোববার ও বুধবার হাট লাগে।

একই দিনে তিনি পাশ্ববর্তী ঋষিপাড়ায় বেআইনীভাবে পশুর হাট বসিয়েছেন। এমনকি হাটে গরু-ছাগল আনতে তার লোকজন বাঁধা দিচ্ছে। এ নিয়ে অবৈধ হাট মালিক ডাবলুর কর্মচারীদের সাথে পোড়াপাড়া গরু ব্যবসায়ীদের মধ্যে কয়েকদফা সংঘর্ষের সৃষ্টি হয়েছে।

বিষয়টি হাট ইজারদার ওয়াহিদ সাদিক যশোর খুলনা বিভাগীয় কমিশনা, যশোর ও ঝিনাইদহ জেলা প্রশাসক, মহেশপুর ও চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবহিত করছেন। কিন্তু এখানো পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। বিষয়টি সরকারের উধ্বর্তন কর্তৃপক্ষের তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছে ভুক্তভোগী এলাকাবাসী।

এ ব্যাপারে অবৈধ হাট মালিক ইকবাল দেওয়ান ডাবলু সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, চৌগাছা মেয়র নুর উদ্দিন আল মামুনের নির্দেশে পশুর হাট লাগানো হয়েছে। তিনি নিধেষ করলে তা বন্ধ করবো।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here