চৌগাছায় আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

0
136

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছায় সরকারি খাদ্যগুদামের জন্য অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
চলতি মৌসুমে উপজেলায় ৯৪০ মেট্রিকটন ধান ও ৭৯৩ মেট্রিকটন চাল ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে। সম্পূর্ণ ধান ও চাল অ্যাপসের মাধ্যমে ক্রয় করা হবে বলে জানা গেছে।
এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ চৌগাছার আয়োজনে বুধবার বেলা ১০টায় শহরের সরকারি খাদ্যগুদামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।
ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) পলাশ আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সহকারী কমিশনার (ভূমি) প্রকৌশলী কাফী বিন কবির, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা।
অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের জেষ্ঠ সহ-সভাপতি সহিদুল ইসলাম মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, তথ্য ও গবেষণা সম্পাদক রেজাউর রহমান রেন্দু, উপজেলা যুবলীগের দুই যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম ও পৌর কাউন্সিলর আনিচুর রহমান আনিচ, উপজেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল আলম, পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য দেওয়ান আনিছুর রহমান, প্রভাষক হারুন অর রশীদ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহাম্মেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু ও মিল মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা পলাশ আহমেদ জানান, চলতি মৌসুমে ২৭ টাকা কেজি দরে ৯ হাজার ৪০০ কেজি ধান এবং ৪০ টাকা কেজি দরে ৭ হাজার ৯৩০ কেজি চাল ক্রয় করা হবে। তিনি জানান, এই ধান ও চাল অ্যাপসের মাধ্যমে ক্রয় করা হবে। ইতিমধ্যেই অ্যাপসের মাধ্যমে আবেদন নিয়ে লটারি কার্যক্রম শেষ হয়েছে বলেও তিনি জানান।