চৌগাছায় উপজেলা ছাত্রলীগের ধানকাটা কর্মসূচি

0
400

চৌগাছা যশোর প্রতিনিধি

যশোরের চৌগাছায় ছাত্রলীগের ধানকাটা কর্মসূচি শুরু। বৃহস্পতিবার উপজেলার চাকলা গ্রামের অসহায় কৃষক মহিদুলের ২ বিঘা জমির ধান কেটে এবং ১বিঘা জমির ধান বেধে দেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসাইন বলেন,“কৃষক বাঁচলে বাঁচবে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শ্লোগানকে সামনে রেখে এবং তারই নির্দেশে এই ধানকাটা কর্মসূচি। ইতিমধ্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কৃষকদের পাকা ধান কাটা এবং বাড়িতে পৌঁছে দেওয়ার কর্মসূচি পালন করেন। পাশাপাশি ছাত্রলীগের সকল ইউনিটকে কৃষকদের পাশে দাঁড়ানোর নির্দেশনা প্রদান করেন। তারই ধারাবাহিকতায় যশোর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দীন কবির পিয়াস এবং সাধারণ সম্পাদক তানজিব নওশাদ পল্লবের নেতৃত্বে মঙ্গলবার জেলা ছাত্রলীগ ধান কাটা কর্মসূচী পালন করে এবং যশোর জেলার অন্তর্গত প্রত্যকটি ইউনিট কে শ্রমিক সংকটে থাকা কৃষকদের ধান কেটে দেওয়ার নির্দেশ দেয়। জেলা ছাত্রলীগের নির্দেশনায় গরিব কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছে এবং এক বিঘা জমির ধান বেধে দিয়েছে চৌগাছা উপজেলা ছাত্রলীগ। তিনি আরো বলেন,গত বছর আমাদের উপজেলা শাখার বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতৃবৃন্দ কৃষকের ধান কেটে,বেধে এবং ঝেড়ে তাদের বাড়ি পৌঁছে দিয়েছিলেন। এ বছরেও নির্দেশনা পাওয়া মাত্রই আমরা মাঠে নেমেছি। যদি পরিস্থিতি এমনই থাকে তাহলে আগামীতেও আমরা এভাবেই কৃষকের পাশে থাকবো ইনশাআল্লাহ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসাইনের নেতৃত্বে ধানকাটা কর্মসূচিতে উপস্থিত ছিলেন চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, যুগ্ম-আহবায়ক জিহাদ হোসেন, ছাত্রনেতা হাসান রেজা, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজ হোসেন, হাকিমপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইয়াসিন আরাফাত, যুগ্ম-আহবায়ক আবির মাহমুদ পলক, রাজন আহমেদ, সাইফুল ইসলাম, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, মিনহাজুর রহমান জিসাদ, পাভেল হোসেন, আক্তারুল ইসলাম, মিরাজ, নারায়নপুর ইউনিয়ন ছাত্রলীগের অন্যতম ছাত্রনেতা জাহিদ হোসেন, অন্তু, ফুলসারা ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাসুম হোসেন, হাফিজুর রহমান, মিসান আহমেদ, উপজেলা ছাত্রলীগ নেতা হাসিবুল হাসান শান্ত, রাসেদ হোসেন প্রমুখ।