চৌগাছায় উপজেলা প্রশাসনের খেঁজুর বাগান প্রকল্পের নিরাপত্তা বেষ্টনি ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা

0
124

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছায় উপজেলা প্রশাসনের খেঁজুর বাগান প্রকল্প-১’র নিরাপত্তা বেড়ার ৬০টি খুটি ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা।

গত রোববার যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এই প্রকল্পটি উদ্বোধন করেন। উদ্বোধনী দিনে প্রকল্পের এই অংশে ২ হাজার ৫০০ খেঁজুর গাছ রোপন করা হয়েছিল।

সোমবার দিবাগত রাতের কোন এক সময় দুর্বৃত্তরা সাঞ্চাডাঙ্গা গ্রামের বেলন বিলে খেজুর বাগানের সেই নিরাপত্তা বেড়ার খুটি ভেঙে ফেলে। এ ঘটনায় সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা (নায়েব) আসলাম হোসেন চৌগাছা থানায় সন্দেহভাজন চারজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতদের বিরুদ্ধে লিখিত এজহার দায়ের করেছেন। তবে মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত এ বিষয়ে মামলা নথিভূক্ত হয়নি।

ঘটনা নিশ্চিত করে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, ঘটানাটি আমি শুনেছি। অভিযোগও পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

সাঞ্চাডাঙ্গা গ্রামের ইউপি সদস্য মশিয়ার রহমান বলেন, আমরা ৬০টি কংক্রিটের খুঁটি পুতে ৬০০ হাত তারের বেড়া সম্পূর্ণ করেছিলাম। ৬ফুট খুটির প্রতিটি দেড় ফুট করে মাটির নিচে পোতা হয়েছিলো। যা সোমবার রাতের আধারে দুর্বত্তরা প্রতিটি খুটির মাটির লেবেল থেকে ভারী কিছুর আঘাতে ভেঙে ফেলেছে। তিনি বলেন ধারনা করা হচ্ছে যেসব অবৈধ দখলদারদের কাছ থেকে খাসজমি উদ্ধার করে খেঁজুর বাগান করা হয়েছিলো তারাই রাতের আধারে এই ন্যাক্কারজনক কাজটি করেছে।