চৌগাছায় এক ইউপি মেম্বরের বিরুদ্ধে গরীবের চাল আত্নসাতের অভিযোগ

0
55

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে ১২ জন হত দরিদ্রের (খাদ্য বান্ধব কর্মসূচীর চাল) চাল আত্নসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ১৯ এপ্রিল ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্ত ইউনুচ আলী চৌগাছা সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য (মেম্বর)।

লিখিত অভিযোগে অভিযোগকারি বলেন, আমরা ১২ জন (তদন্তের স্বার্থে নাম গোপন রাখা হয়েছে) সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর কার্ডধারী। গত ২০ মার্চ খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার আওরঙ্গজেব চুন্নুর কাছে চাল নিতেগেলে জানতে পারি যে ইউনুচ আলী মেম্বর আমাদের চাল তুলে নিয়েছেন। তারা এই ঘটনার সুষ্ঠ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন এবং তাদের ১০ টাকা কেজির চাল পাওয়ার ব্যবস্থা করতে জোর আবেদন করেন। মেম্বর ইউনুচ আলীর বিরুদ্ধে অভিযোগের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা নিশ্চিত করেছেন। তিনি বলেন, উপজেলা খাদ্য কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দিয়েছি। তদন্ত পরবর্তি ব্যবস্থা গ্রহন করা হবে।

এরআগে গত ১১ জুন থানায় এই ইউনুচ আলীর বিরুদ্ধে ৮বছর একটি পুকুর অবৈধ দখল করে মাছ চাষের অভিযোগ দিয়েছিলেন পুকুর মালিক জয়নুদ্দিন। এ ব্যাপারে জয়নুদ্দিন বলেন অভিযোগ দেওয়ার পরে ১৩ তারিখে চৌগাছা থানা থেকে অভিযোগ তদন্তে এসে মাটি কাটার মেশিন দেখে সেটি বন্ধ করে মাটি কাটতে নিষেধ করে যান।

অভিযোগের বিষয়ে জানতে মুঠো ফোনে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, ইউনুচ আলীকে আগামী ২০ দিনের মধ্যে পুকুর দখলমুক্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য এই ইউনুচ আলী হত্যা,মাদকসহ পাচটি মামলার আসামী বলে থানা সূত্রে জানাগেছে।