চৌগাছায় কালোবাজারে সার বিক্রিকারী ডিলারদের ব্যবস্থার দাবিতে মানববন্ধন

0
274

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত কৃষিবান্ধব কর্মসূচির আওতায় ন্যায্য মূলে সার বিতরণ বাধাগ্রস্থ করতে চৌগাছার কতিপয় চিহ্নিত মুনাফাখোর সার ডিলার কর্তৃক কালোবাজারে সার বিক্রির প্রতিবাদে এবং ওই সমস্ত দুস্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলার বিকাল ৪টা ১৫মিনিটে শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড়ে বাংলাদেশের গর্বিত কৃষক সমাজ, চৌগাছা, যশোর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিকাল ৪.১৫ মিনিটে শুরু হয়ে প্রায় আধাঘন্টা মানববন্ধন করেন তারা।
উপজেলার বেড়গোবিন্দপুর গ্রামের কৃষক বদু বিশ্বাস, আব্দুল খালেক, বুন্দেলিতলা গ্রামের কৃষক মতিয়ার রহমান, মির্জাপুর মান্দারতলা গ্রামের বজলুর রহমান, আক্কাস মোল্লা, সাদিপুর গ্রামের শামছুসহ অর্ধশতাধিক কৃষক ও শ্রমজীবিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। কৃষক সমাজের এই মানববন্ধনে সংহতি জানিয়ে অংশগ্রহণ করেন চৌগাছা উপজেলা বাসদের সম্পাদক কমরেড আব্দুল মালেক।
মানববন্ধনে বলা হয় চলতি আমন মৌসুমে চৌগাছায় কৃত্রিম সংকট দেখিয়ে বিভিন্ন প্রকারের সার সরকার নির্ধারিত ন্যায্য মূল্যের চেয়ে প্রতি কেজিতে প্রায় ১০/১৫ টাকা বেশি দামে বিক্রি করেছে চৌগাছার সার ডিলাররা। এ বিষয়ে ব্যবস্থা নেয়ায় সম্প্রতি চৌগাছা উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দিনকে অনৈতিকভাবে তদবির করে বদলী করা হয়েছে। সামনেই বোরো মৌসুম এসে যাচ্ছে। বাজারে এখনো ২২ টাকা মূল্যের টিএসপি সার ৩২ থেকে ৩৮ টাকা পর্যন্ত দামে আমাদের কিনতে হচ্ছে। চৌগাছার ডিলাররা বাংলাদেশের টিএসপি সার কালোবাজারে বিক্রি করে দিয়ে অতিরিক্ত মূল্যে তিউনেশিয়ার টিএসপি কিনতে বাধ্য করে থাকে। কৃষকরা বলেন আমরা অভিযুক্ত ডিলারদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই