চৌগাছায় তিন গ্রুপে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0
592

নিজস্ব প্রতিনিধি

যশোরের চৌগাছায় পৃথকভাবে তিন গ্রুপের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বুধবার বাদ আছর শহরের মৃধাপাড়া মহিলা কলেজ হল রুমে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেককাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। চৌগাছা পৌর মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য নূর উদ্দিন আল মামুন হিমেলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়াম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট এবিএম আহসানুল হক আহসান, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, চৌগাছা প্রেসক্লাবের সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাস্টার তসলিমুর রহমান, আহবায়ক কমিটির সদস্য মমিনুর রহমান মমিন, আব্দুল হামিদ মল্লিক, প্রভাষক হারুন অর রশীদ, আসিফ ইকবল ভুট্টো, আজাদ রহমান খান, মাস্টার ফারুক হোসেন, পৌরসভার প্যানেল মেয়র স্বেচ্ছাসেবকলীগ নেতা শাহিনুর রহমান শাহিনসহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভার আগে পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেলের নেতৃত্বে একটি বিশাল র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। আলোচনা সভা শেষে ৩৮ পাউন্ডের একটি কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকি পালন করা হয়।
একই সময়ে উপজেলা পরিষদে উপজেলা ভাইস চেয়ারম্যানের কার্যালয়ের সামনে আলোচনা সভা ও কেক কাটা হয়। আলোচনা সভায় উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।অন্যান্যের মধ্যে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান, আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাষ্টার তসলিমুর রহমান, মষ্টার ফারুক হোসেন, হাসেম আলী, প্রভাষক খালেদুর রহমান টিটো, ইউপি সদস্য মনিরুজ্জামান মিলন, নিতাই সরকার, একেএম শামিম আল মামুন শাহিন, নুর মুহম্মদ, আসাদুল ইসলাম আসাদসহ বিভিন্ন ইউনিয়নের যুবলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে কেক কেটে ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।
অন্যদিকে ওই সময়েই শহরে একটি র‌্যালি শেষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে একটি আলোচনা সভা ও কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকি পালন করে উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম ও যুগ্ম-আহ্বায়ক ও পৌর কাউন্সিলর আনিচুর রহমান আনিচের নেতৃত্বে উপজেলা যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দ। সে অনুষ্ঠানে উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আনিচুর রহমান আনিচের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও যশোর এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলম, উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য দেওয়ান আনিছুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাস্টার নাজমুল ইসলাম নান্নু, যুবনেতা প্রভাষক আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু, সহ-সভাপতি সাদেকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাজু আহম্মেদ, দপ্তর সম্পাদক হাশেম আলী, চৌগাছা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু, উপজেলা যুবলীগের সাবেক সদস্য টিপু, সাবেক সদস্য নাজমুল, সাবেক ছাত্রলীগ নেতা তৌফিকুজ্জামান মিঠু, ইউসূফ আলী প্রমুখ।