চৌগাছায় বিএনপির চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় যুবলীগ কর্মী আহত

0
1007

চৌগাছা (যশোর) প্রতনিধি

যশোরের চৌগাছায় বিএনপির চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় যুবলীগ কর্মী আশরাফুল ইসলাম (৩৫) আহত। এ সংবাদ লিখা পর্যন্ত আশরাফুল চৌগাছা থানা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিল। আশরাফুল উপজেলার হাকিমপুর ইউনিয়নের মাঠচাকলা গ্রামের সাফদার বিশ্বাসের ছেলে।


চৌগাছা থানা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. তাজিন আহসান এ বিষয়ে কোনো উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া আমি কিছু বলতে পারবোনা বলে জানান। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহারের সাথে যোগাযোগ করা হলে তিনি দায়িত্বরত চিকিৎসকের সাথে কথা বলেন। তখন দায়িত্বরত চিকিৎসক ডা. তাজিন আহসান বলেন তার (আশরাফুল) মাথায় তিনটি আঘাতের চিহ্ন আছে। গলার হাড় (কলার বোন) আঘাত প্রাপ্ত হয়েছে। এক্সরে না করে এবং ২৪ ঘন্টা পার না হলে কিছু বলা যাচ্ছেনা। তবে দায়িত্বরত চিকিৎসকের এহেন আচরনে সাংবাদিকসহ উপস্থিত নেতা কর্মীরা বিস্মিত হয়েছেন।


হাসপাতালে চিকিৎসাধীন আহত আশরাফুল জানিয়েছেন, সোমবার সন্ধ্যার ৭টার দিকে পাশ^বর্তী ইউনিয়ন নারায়নপুর থেকে নিজগ্রাম দেবীপুরে ফিরছিলেন তিনি। পথিমধ্যে দেবীপুরের “আর কে ভাটা”র সামনে পৌছালে আগে থেকে ওৎপেতে থাকা বিএনপির সন্ত্রাসী ওই গ্রামের উতো লুৎফরের ছেলে আলা, মাঠচাকলা গ্রামের মৃত আলতাফ মোল্লার ছেলে আসাদুল ও কাদের আলীর ছেলে জুয়েল তার উপর আক্রমন করে। আশরাফুল কিছু বুঝে উঠার আগেই সন্ত্রাসীরা একযোগে তার মাথায় লোহার রড দিয়ে আঘাত করে। আঘাতে আশরাফুল লুটিয়ে পড়লে সন্ত্রাসী তাকে এলাপাতাড়ি পিটিয়ে গলার হাড় (কলার বোন) ভেঙ্গে দেয়। তখন আশরাফুলের চিৎকারে আশেপাশের মানুষজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। কেনো আপনাকে মারা হয়েছে জানতে চাইলে আশরাফুল বলেন শুধুমাত্র আওয়ামী লীগের রাজনীতি করাটাই আমার অপরাধ। শুধু আমাকে না এভাবে ওই ইউনিয়নের অনেক আওয়ামী লীগের নেতা কর্মীকে হত্যাসহ হাতপা ভেঙ্গে পঙ্গু করেছে এই সন্ত্রাসী বাহিনী।


ঘটনা জানতে পেরে উপজেলা আওয়ামী লীগের সদস্য মাষ্টার তছলিমুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শরিফুল ইসলাম,ছাত্রলীগের সাধারন সম্পাদক শফিুকুল ইসলাম রাজুসহ অনেকেই হাসপাতালে ছুটে আসেন। যুগ্ম-আহ্বায়ক শরিফুল অবাক হয়ে প্রশ্ন করেন আওয়ামী লীগ ক্ষমতায় থাকার পরেও হাকিমপুর ইউনিয়নে কেনো একর পর এক আওয়ামী লীগের নেতা কর্মীরা সন্ত্রাসী হামলার শিকার হচ্ছে? উপজেলা আওয়ামী লীগের সদস্য মাষ্টার তছলিম বলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান,উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক হাসানের পোষ্য সন্ত্রাসীরা একের পর সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে চলেছে। সেই ঘটনার ধারাবাহিকতায় আজকে ইউনিয়ন যুবলীগ নেতা আশরাফুলের উপর হামলা করা হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানাচ্ছি।


ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বলেন সন্ত্রাসীদের দ্রত আইনের আওতায় আনা হবে।