চৌগাছায় ব্লাড এইড ব্যাংক যশোর’র ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

0
396

চৌগাছা যশোর প্রতিনিধি

যশোরের চৌগাছায় “ব্লাড এইড ব্যাংক যশোর”র ১দিনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার সৈয়দপুর এসকে মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব। বিশেষ অতিথি ছিচৌগাছায় ব্লাড এইড ব্যাঙ্ক লেন প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু।

এদিন সকাল ১০টায় শান্তির প্রতিক কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ওসি রিফাত খান রাজীব। পরপরই কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকি পালন করা হয়।

১ দিনের এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসক দিয়ে সহযোগিতা করেছে ইবনে সিনা হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার। ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা দিয়ে সহযোগিতা করেছেন ডা.মোঃ মাহমুদুল হাসান পান্নু, ডা.মোস্তাফিজুর রহমান মুকুল,ডা.মোঃ আবু বক্কর সিদ্দিক ও ডা. আফসানা ফেরদৌস। মেডিকেল ক্যাম্পে ফ্রি ব্লাড গ্রুপিং, ডায়াবেটিস পরীক্ষা ও ৬০০ জনের মধ্যে মাস্ক বিতরন করা হয়েছে।


ব্লাড এইড ব্যাংক যশোর’র সভাপতি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বিভাগে ছাত্র নাহিদ হোসেন সৈকত ও সাধারন সম্পাদক যশোর সরকারি সিটি কলেজের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আশরাফুল ইসলামসহ সংগঠনটির ৭০ জন সদস্য এই মেডিকেল ক্যাম্প-এ উপস্থিত ছিলেন।

২০১৯ সালের ১৫ই নভেম্বর “রক্ত দিয়ে গড়ি মানবতার বন্ধন” শ্লোগানকে সামনে নিয়ে সৈকত,আশরাফুলসহ ৭ জন বন্ধু সামাজিক যোগাযোগ মাধ্যমে “ব্লাড এইড ব্যাংক যশোর” নামক সংগঠটি নিয়ে যাত্রা শুরু করেন। ধীরে ধীরে বাড়তে থাকে তাদের সদস্য সংখ্যা। সেই সাথে মানবতার সেবায় ঝাপিয়ে পড়েন এই খুদে যোদ্ধারা।

প্রতিষ্ঠাকাল থেকে এপর্যন্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন মুমুর্ষ ৮০০ জন রোগীকে রক্ত দিয়ে সাহায্য করেছে এই সংগঠনটি। করোনাকালে ৭০টি অসহায় পরিবারকে নিজেদের অর্থায়নে আর্থিক সহায়তা প্রদান,গত রোযার ইদে যশোরে ১টি বৃদ্ধাশ্রমসহ ২টি এতিমখানায় ১১০জনকে ইদ উপহার প্রদানসহ শার্শা উপজেলার নাভারনের নীল (১৫) নামে এক হতদরিদ্র কিশোরকে হুইল চেয়ার প্রদান করেছে সংগঠনটি । আগামীতে মানবতার সেবায় আরো কর্মপরিধি বৃদ্ধি করতে নিজেদেরকে প্রস্তুত করছেন এই সংগঠনটির মানবপ্রেমি তরুনেরা। বর্তমানে এই সংগঠনটির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বন্ধু ও ফলোয়ারের সংখ্যা ১০ হাজারেরও বেশি।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পল্লী চিকিৎসক আহমদ আলী,সাবেক বিজিবি কর্মকর্তা নুরুল ইসলাম, এসকে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আকবর আলী,সহকারি শিক্ষক জিল্লুর রহমানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।