চৌগাছায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

0
230

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

এদিন সুর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের সুচনা হয়। সুর্যদয়ের সাথে সাথে সরকারি, আধা-সরকার, সায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে, সকল বিপণিবিতান ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলান করা হয়। সকাল ৭টায় মুক্তিনগর স্মৃতিসৌধে, সাড়ে ৭টায় মশিউর নগর স্মৃতিসৌধে, সকাল ৮টায় চৌগাছা শহরের ভাস্কর্যের মোড়ে বিজয়স্তম্ভে, সাড়ে ৮টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। সকাল ৯টা উপজেলা পরিষদ বৈশাখি মঞ্চের সামনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯. ৩০ মিনিটে উপজেলা পরিষদে জুম এ্যাপসের মাধ্যমে বিজয় দিবসের আলোচনা সভা করা হয়।


বেলা ১১ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।


এছাড়া বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম এনামুল হক, সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুস সালাম, সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ডা. নুর হোসেন ও শওকত আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক দেবাশীষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সহিদুল ইসলাম মিয়া, সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, সহসভাপতি হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ ও হুমায়ুন কবীর সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জিয়াউর রহমান রিন্টু, সিংহঝুলি ইউনিয়ন চেয়ারম্যান ইব্রাহিম খলিল বাদল, স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবু সৈয়দ মোঃ শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য যশোর এমএম কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আলমসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।