চৌগাছায় রোটারী ক্লাবের বিনামূল্যে ছানি রোগী বাছাই ক্যাম্প

0
95

বিশেষ প্রতিনিধি

যশোরের চৌগাছায় দিনব্যাপি বিনামূল্যে ছানি রোগি বাছাই ক্যাম্প, রক্তদান কর্মসূচি ও মাস্ক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোটারী ক্লাব অব যশোর ওয়েস্টের সার্বিক ব্যবস্থাপনায় আদ্ ্দ্বীন হাসপাতালের উদ্যোগে ভিশন বাংলাদেশ চক্ষুসেবা প্রকল্পের আওতায় বৃহস্পতিবার (২জুন) শহরের মৃধাপাড়া মহিলা কলেজে এই ছানি রোগী বাছাই ক্যাম্প অনুষ্ঠিত হয়।


ছানি রোগী বাছাই ক্যাম্প, রক্তদান কর্মসূচি ও মাস্ক বিতরণ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে আদ্ দ্বীন হাসপাতাল, সাইটসেভার্স, ন্যশনাল আই কেয়ার ও রেড ক্রিসেন্ট সোসাইটি যশোর ইউনিট।

অনুষ্ঠানে মোট ৫১২ জন ছানি রোগী বাছাই করা হয়। যাদের আগামীকাল শনিবার (৪জুন) থেকে আদ্ দ্বীন হাসপাতাল যশোরে বিনামূল্যে ছানি অপারেশন করা হবে। এছাড়াও বিনামূলে রিডিং চশমা দেয়া হয়েছে প্রায় দুইশত জনকে। বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি থেকে ছানি রোগী বাছাই ক্যাম্প, রক্তদান ও মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। অনুষ্ঠানের ইভেন্ট চেয়ার ছিলেন প্রেসক্লাব চৌগাছার সভাপতি রোটারিয়ান জিয়াউর রহমান রিন্টু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল প্রমুখ। অন্যান্যের মধ্যে রোটারী ক্লাব যশোর ওয়েস্টের সভাপতি ওয়াহিদুজ্জামান লাকি, সেক্রেটারী শফিকুল কবীর, চাটার প্রেসিডেন্ট সৈয়দ মাসুদুর রহমান, সেক্রেটারী সুজন কুমার রায়, প্রেসিডেন্ট ইলেক্ট বিএফইউজে নেতা সাকিরুল কবীর রিটন, এক্স রোটার‌্যাক্টর রবিউল হক ডাবলু, রোটারি ক্লাব যশোর নর্থের সভাপতি কামরুজ্জামান রবি, রোটারিয়ান শাহানাজ আক্তার লতা, কেএম আক্তারুজ্জামান, ডাক্তার সফিকুর রহমান, মাহমুদুর রহমান সবুজ, রেজাউল হক, সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের জেষ্ঠ সহ-সভাপতি সহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি, নূরুল কদর, এসএম মোমিনুর রহমান, মাস্টার সিরাজুল ইসলাম, আব্দুল হামিদ মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন। সিংহঝুলি ইউপি চেয়রম্যান আব্দুল হামিদ মল্লিকের রক্তদানের মাধ্যমে রক্তদান কর্মসূচি উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ডিজিএন রোটারিয়ান আশরাফুজ্জামান নান্নু।