চৌগাছায় লকডাউরের ৮ম দিনে ভ্রাম্যমান আদালতের জরিমানা

0
154

চৌগাছা যশোর থেকে

করোনা মহামারি ঠেকাতে দেশের অন্যান্য স্থানে লকডাউনের ৮ম দিন পার হলেও যশোরের সীমান্তবর্তী উপজেলা চৌগাছাতে চলছে প্রায় দুই সপ্তাহ। সেই সাথে উপজেলাতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা।
গত ২৪ ঘন্টায় পৌরসভা ও উপজেলার প্রত্যান্ত গ্রামাঞ্চলে ৩৮ জনের শরীরে এ রোগের জীবানু সনাক্ত হয়েছে। এরমধ্যে পৌর এলাকায় ১১ এবং গ্রামাঞ্চলে ২৫ আর পাশ্ববর্তী মহেশপুর উপজেলার ২ জন আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।
এদিকে কঠোর লকডাউনের ৮ম দিনে উপজেলাতে দুই ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা ও এক ব্যবসায়ীর মোবাইল ফোন সেট জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকাল থেকেই প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর সদস্যা পৌর সদরে ব্যাপক অভিযান পরিচালনা করেন।
এদিন বেলা ১০ টার দিকে সবুজ ক্লথ ষ্টোরের মালিক নাসির উদ্দিনকে দোকাল খুলে ব্যবসা করার অপরাধে ৫ হাজার এবং তিশা বোরকা হাউজের মালিক জয়নুর রহমানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ ছাড়া বৃহস্পতিবার বিকেলে বাজারের আলম হোটেল এন্ড মিষ্টান্ন ভান্ডারের মালিক আলম হোসেনকে ২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চলছিল বলে জানা গেছে।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রকৌশলি এনামুল হক জানান, করোনা সংক্রমনের ভয়াবহতা সম্পর্কে আমরা মানুষকে বারবার শতর্ক করছি, তারা যেন অহেতুক বাজার মুখো না হয়। তারপরও মানুষ বাজারে আসছে দোকান খুলে ব্যবসা করছে। তারা যদি আইনকে এভাবে অমান্য করেন তাহলে প্রশাসন আরও কঠোর হতে বাধ্য হবে।