চৌগাছায় শেষ হলো জাগরণী চক্রের ৫ দিনব্যাপী স্কুলপর্যায়ের প্রতিযোগিতা

0
305

সংবাদ বিজ্ঞপ্তি : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন তার কর্মএলাকায় বাস্তবায়ন করছে ‘সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক কর্মসূচি’। এর অংশ হিসেবে যশোরের চৌগাছা উপজেলায় অনুষ্ঠিত হয়ে গেলো ৫ দিনব্যাপী ‘স্কুলপর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া, সুন্দর হাতের লেখা, ছবি আঁকা, কবিতা আবৃত্তি ও গল্পবলা প্রতিযোগিতা’।

শেষ দিনে গতকাল সোমবার (৩০ অক্টোবর, ২০১৭) উপজেলা শহরের মডেল মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় ৫টি বিষয়ে স্কুলপর্যায়ের প্রতিযোগিতা। প্রতিযোগিতার উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল আহমেদ। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সামছুন নাহার, জাগরণী চক্র ফাউন্ডেশনের সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জুবায়ের আহমেদ সহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

প্রতিযোগিতায় ৫ টি বিষয়ে অংশ নেয় বিদ্যালয়টির শতাধিক শিক্ষার্থী।

শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া প্রতিযোগিতায় ১৮ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে জব্বারুল ইসলাম, দ্বিতীয় শাহারিয়া নাজমিন ও তৃতীয় স্থান অধিকার করে জুলেখা খাতুন। সুন্দর হাতের লেখা প্রতিযোগিতায় ২০ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে আফসানা খানম পায়েল, দ্বিতীয় মিমি খাতুন ও তৃতীয় স্থান অধিকার করে নাদিয়া সুলতানা। ছবি আঁকা প্রতিযোগিতায় ১৭ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে মিম খাতুন, দ্বিতীয় নাদিয়া সুলতানা ও তৃতীয় স্থান অধিকার করে জিল্লুর রহমান। কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ১৮ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে আফসানা খানম পায়েল, দ্বিতীয় জিল্লুর রহমান হৃদয় ও তৃতীয় স্থান অধিকার করে সুরাইয়া খাতুন। গল্পবলা প্রতিযোগিতায় ২০ জন প্রতিযোগির মধ্যে প্রথম স্থান অধিকার করে শাহারিয়ার নাজনীন, দ্বিতীয় আনিকা আলম ও তৃতীয় স্থান অধিকার করে রিংকন হোসেন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় মূল্যবান উপহার বই ও চিত্রাঙ্কন সামগ্রী।

উল্লেখ্য, এ নিয়ে উপজেলায় মোট ৫ টি বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ৫টি বিষয়ে স্কুলপর্যায়ের একই ধরনের প্রতিযোগিতা। যেখান থেকে বিজয়ীদের নিয়ে আগামী নভেম্বর মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে উপজেলা পর্যায়ের চুড়ান্ত প্রতিযোগিতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here