চৌগাছায় ২৫ লাখ টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ 

0
25

নিজস্ব প্রতিনধি

যশোরের চৌগাছায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ২৫ লাখ টাকর অবৈধ কারেন্ট জাল জব্দ হয়েছে। এবং অবৈধ এ জাল বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
বুধবার (২৬ অক্টোবর) চৌগাছা পৌর শহরের কামিল মাদ্রাসা রোডের গলিতে দুটি গোডাউনে অভিযান চালিয়ে এসব কারেন্ট জাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইরুফা সুলতানা।
তিনি জানান, পৌর শহরের শরের মাদ্রাসা রোড এলাকায় দুইটি গোডাউনে অবৈধ কারেন্ট জাল রয়েছে বলে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এই কারেন্ট জাল জব্দ করা হয়; যার আনুমানিক মূল্য ২৫ লাখ টাকা। 
এ সময় বিক্রির উদ্যেশে অবৈধ জাল মজুদ রাখার দায়ে জাল ব্যবসায়ী জসিম উদ্দিন ও শাজাহানকে ১৫ হাজার করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ জালগুলো প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়।
তিনি আরো বলেন,‘মৎস্য রক্ষা ও মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য এ অভিযান পরিচালনা করা হয়েছে। উন্মুক্ত জলাশয় ও সংলগ্ন বিলগুলোতে দেশীয় প্রজাতির মাছ রক্ষার্থে অবৈধ জাল বিক্রি বন্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এসময় উপজেলা প্রশাসন, পুলিশ ও মৎস্য দপ্তরেরে কর্মচারীবৃন্ধ উপস্থিত ছিলেন।