চৌগাছা প্রেসক্লাবের সভাপতির নামে মিথ্যা সংবাদ প্রকাশে নিন্দা ও প্রতিবাদ

0
389

চৌগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের চৌগাছায় প্রেসক্লাবের সভাপতি, দৈনিক ভোরের কাগজ ও ডেইলি অবজারভার প্রতিনিধি জিয়াউর রহমান রিন্টুর বিরুদ্ধে দুটি পত্রিকার অনলাইনে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চৌগাছা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও চৌগাছায় কর্মরত বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।

রোববার বিকেলে চৌগাছা প্রেসক্লাবে এক জরুরী সভা থেকে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। প্রতিবাদ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন স্বাধীনতার সূবর্ন জয়ন্তী ও জাতীয় দিবসে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনার সত্যতাকে আড়াল করতেই এই সংবাদ প্রকাশ করা হয়েছে।

ওই সংবাদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর যে বক্তব্য প্রকাশ করা হয়েছে সেটি মিথ্যা বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধূরী। পরবর্তীতে তিনি তার নিজের ফেসবুকে স্টাটাসের মাধ্যমে এ ধরনের কোন বক্তব্য দেননি বলেও ঘোষনা দেন। এছাড়া সাংবাদিকদের সাথেও এ ধরনের বক্তব্য দেয়ার প্রশ্নই আসে না বলেও জানিয়েছেন তিনি।।

চৌগাছা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ও দৈনিক আমাদের অর্থনীতির চৌগাছা প্রতিনিধি রহিদুল ইসলাম খানের সভাপতিত্বে ও প্রেসক্লাবের সম্পাদক দৈনিক সমাজের কথার চৌগাছা প্রতিনিধি প্রভাষক অমেদুল ইসলামের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল কবীর,যুগ্ম সম্পাদক প্রভাষক হারুন অর রশীদ,কোষাধ্যক্ষ দৈনিক যায়যায়দিনের চৌগাছা সংবাদদাতা আসাদুজ্জামান মুক্ত, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক আমাদের নতুন সময় ও দৈনিক স্পন্দনের চৌগাছা প্রতিনিধি মাস্টার বাবুল আক্তার, ধর্ম বিষয়ক সম্পাদক দৈনিক নয়াদিগন্ত ও দৈনিক লোকসমাজ সংবাদদাতা মাস্টার এমএ রহিম, পত্রিকা বিষয়ক সম্পাদক দৈনিক আমার সময়ের প্রতিনিধি মাস্টার আব্দুল আলিম, দপ্তর সম্পাদক এইচএম ফিরোজ,সাংগঠনিক সম্পাদক দৈনিক জনতা ও প্রজন্মের ভাবনা প্রতিনিধি শ্যামল দত্ত, নির্বাহী সদস্য দৈনিক ইত্তেফাকের চৌগাছা সংবাদদাতা অধ্যক্ষ আবু জাফর, দৈনিক পূর্বাঞ্চল সংবাদদাতা কাজী আসাদুল ইসলাম, দৈনিক সময়ের আলো সংবাদদাতা প্রভাষক আজিজুর রহমান, দৈনিক কল্যাণ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, মোহনা টিভির চৌগাছা প্রতিনিধি আলমগীর কামাল, সদস্য দৈনিক আমাদের সময় ও দ্যা বিজনেস স্টান্ডার্ড প্রতিনিধি আজিজুর রহমান, দৈনিক যশোরের চৌগাছা সংবাদদাতা ড. আব্দুস শুকুর, দৈনিক ভোরের ডাকের চৌগাছা সংবাদদাতা শফিকুল ইসলাম, ডেইলি বাংলাদেশ পোস্টের চৌগাছা সংবাদদাতা প্রভাষক হাফিজুর রহমান, দৈনিক ভোরের দর্পণের শরিফুল ইসলাম, দৈনিক লোকসমাজের মাস্টার আব্দুল কাদের, দৈনিক সমাজের কাগজের মাস্টার আব্দুল মালেক, দৈনিক প্রতিদিনের কথার সাজ্জাদ মল্লিক, দৈনিক গ্রামের কন্ঠের এসএ সিয়াম, সাংবাদিক ইব্রাহিম হোসেন, নিছার উদ্দিন, রায়হান উদ্দিন, মেহিদী হাসান, আব্দুল কাদের, রুহুল আমিন প্রমুখ।

এদিকে চৌগাছা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জিয়াউর রহমান রিন্টুর বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে চৌগাছা উপজেলা, ১১ ইউনিয়ন ও চৌগাছা পৌরসভা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ। এক প্রতিবাদ লিপিতে তারা বলেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জিয়াউর রহমান রিন্টুর বিরুদ্ধে একটি চক্রান্তকারী মহল বিভিন্ন অপবাদ দিয়ে অপতৎপরতা চালাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ চৌগাছা উপজেলা শাখার সকল সদস্য মুজিব আদর্শে বিশ্বাসী ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বদ্ধপরিকর। কোন অপতৎপরতায় এই সংগঠনের গতিপথকে রোধ করতে পারবে না। আমরা নিম্নস্বাক্ষরকারীগণ এর বিরুদ্ধে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।

বিবৃতিতে স্বাক্ষরকারীগণ হলেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক হুমায়ূন কবীর সোহেল, স্বেচ্ছাসেবকলীগের চৌগাছা পৌর সভাপতি বকুল হোসেন ও সম্পাদক রোকনুজ্জামান সুমন, ফুলসার ইউনিয়ন সভাপতি শাহাবুদ্দিন সাবু ও সম্পাদক আল আমিন, পাশাপোল ইউনিয়ন মেহেদী হাসান বাপ্পী ও সম্পাদক শফিকুল ইসলাম, সিংহঝুলী ইউনিয়ন সভাপতি রিপন মিয়া ও সম্পাদক হাফিজুর রহমান, ধুলিয়ানী ইউনিয়ন সভাপতি মফিজুর রহমান ও সম্পাদক মোমিনুর রহমান, জগদীশপুর ইউনিয়ন সভাপতি তপন কুমার বিশ্বাস ও সম্পাদক তাসিকুল ইসলাম, পাতিবিলি ইউনিয়ন সভাপতি সিদ্দিকুর রহমান ও সম্পাদক শাহাজান আলী ভুট্টো, হাকিমপুর ইউনিয়ন সভাপতি শামসুজ্জোহা শিপু ও সম্পাদক মারুফ হোসেন, স্বরুপদাহ ইউনিয়ন সভাপতি শহিদুল্লাহ ও সম্পাদক বিদ্যুৎ হুসাইন, নারায়ণপুর ইউনিয়ন সভাপতি মেসবাহ উদ্দিন ইটু ও সম্পাদক মফিজুর রহমান, সুখপুকুরিয়া ইউনিয়ন আহবায়ক আব্দুল হাকিম।