চৌগাছা সমিতির উদ্যোগে কর্মহীনদের খাদ্যসহায়তা

0
490

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

‘চৌগাছা সমিতি-ঢাকা’র উদ্যোগে যশোরের চৌগাছা উপজেলার কর্মহীনদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমানের সার্বিক তত্বাবধানে এই খাদ্যসহায়তা বিতরণ করা হচ্ছে।
সমিতির পক্ষ থেকে উপজেলা ১ হাজার ২শ পরিবারকে এই খাদ্য সহায়তা দেয়া হবে বলে জানা গেছে। পরিবার প্রতি ৭ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি, মসুর ডাল, ১ কেজি সয়াবিন তেল, ৫০০ গ্রাম পেয়াজ ও একটি করে সাবান সহায়তা হিসেবে দেয়া হচ্ছে।
বৃহস্পতিবার দুপর পৌনে ১২টায় চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জগদীশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, ঢাকাস্থ চৌগাছা সমিতির প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও আর্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শামসুল আলম,চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক অমেদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সানোয়ার হোসেন বকুল প্রমুখ।
ঢাকাস্থ চৌগাছা সমিতির এক প্রেসনোটে বলা হয়েছে মহামারী করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য সরকারের পাশাপাশি ঢাকাস্থ চৌগাছা সমিতির উদ্যোগে চৌগাছা উপজেলার সকল গ্রামে জরুরি ত্রাণ বিতরণ কর্মসূচি আজ চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজ থেকে শুরু করা হয়েছে। সমিতির সভাপতি অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান ও সাধারণ সম্পাদক বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব এম ইদ্রিস সিদ্দিকীর নির্দেশনায় এই ত্রাণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।