ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংঘর্ষ, মাথা ফেটেছে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের

0
27

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সামনে বসাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জসীম উদ্দীন হল ও ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে এসে কর্মীদের ছোড়া ইট ও বাঁশের আঘাতে মাথা ফেটেছে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের। তিনিসহ এই ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে।

মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে অপরাজেয় বাংলার সামনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালি পূর্ব সমাবেশে এই ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। ঘটনার ঘণ্টাখানেক পর আবার অনুষ্ঠানে যোগ দেন লেখক ভট্টাচার্য।

ঘটনাস্থলে উপস্থিত ছাত্রলীগের দায়িত্বশীল নেতা জানান, প্রথা অনুযায়ী ছাত্রলীগের কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল ইউনিটের পরে অন্য ইউনিটগুলোর বসার কথা। কিন্তু দুপুরে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা এ নিয়ে জসীম উদ্দীন হল ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে বাক-বিতণ্ডায় জড়ায়। এক পর্যায়ে উভয়পক্ষে ধাক্কাধাক্কি, পরে ইটপাটকেল ও চেয়ার ছোড়াঁছুড়ি আরম্ভ হয়। এতে ঘটনাস্থলেই উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন।
পরিস্থিতি নিয়ন্ত্রণে লেখক ভট্টাচার্য এগিয়ে আসলে পরস্পরের মধ্যে ছোড়া ইট ও বাঁশের আঘাতে মাথায় আঘাত পান লেখক ভট্টাচার্য। এসময় তার মাথা থেকে রক্তও ঝরতে দেখা যায়। পরে তিনি তার গাড়িতে করে হাসপাতালে চিকিৎসা নিতে যান।

ঘটনাস্থলে উপস্থিত ছাত্রলীগের এক নেতা বলেন, এটা খুবই লজ্জাজনক যে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে এরকম মারামারি হবে।

কর্মসূচিতে থাকায় এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যের বক্তব্য পাওয়া যায়নি।