জঙ্গিরা মনে হয় ভুয়া অাইডি দিয়ে বাসাটি ভাড়া নেয় : র‍্যাব ডিজি

0
254

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পশ্চিম নাখালপাড়া এলাকার রুবি ভিলা নামের ছয় তলা বাড়ির পঞ্চম তলায় র‍্যাবের অভিযানে তিনজন নিহত হয়েছে। আজ শুক্রবার ওই ‘জঙ্গি আস্তানায়’ অভিযানে তারা নিহত হয় নিশ্চিত করেছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

সকাল ১০টার দিকে সাংবাদিকদের র‌্যাব ডিজি আরও বলেন, রুবি ভিলায় তিন জনের মরদেহ পাওয়া গেছে। সম্ভবত গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়ে তারা অাত্মঘাতি হয়েছে।

বেনজির অাহমেদ বলেন, জঙ্গিরা জাহিদ নামের একটি ন্যাশনাল অাইডি কার্ড ব্যবহার করে গত ৪ জানুয়ারি বাসাটা ভাড়া নেয়। বাসাটি ভাড়া নেয়। তবে বাসার ভেতরে অারও একটি ন্যাশনাল অাইডি কার্ড পাওয়া গেছে। দুইটি কার্ডেরই ছবি একটি নামে। অামাদের মনে হচ্ছে তারা ভুয়া অাইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে।

নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক বলে জানিয়ে তিনি অারও বলেন, বাসার ভিতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। অারও একটি গ্রেনেড ভিতরে রয়েছে। তাদের রুমে পিস্তলসহ অারও কিছু অার্মস রয়েছে।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেছেন, রাজধানীর পশ্চিম নাখালপাড়া এলাকার একটি ৬ তলা বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে র‌্যাব সদস্যরা বাড়িটি চারদিক থেকে ঘিরে অভিযান চালায়। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতের পর র‌্যাবের এই অভিযান শুরু হয়। জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে গ্রেনেড ছুড়ে মারে ও গুলি চালায়। এতে র‌্যাবের দুই সদস্য আহত হন।
পরে র‌্যাবও জঙ্গি আস্তানা লক্ষ্য করে গুলি চালালে হতাহত হয়। র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল সেখানে পৌঁছে কাজ শুরু করে।

পরে ওই বাড়ির মালিক দারোয়ানসহ বেশ কয়েকজনকে আটক করেছে র‌্যাব। এছাড়া ভবনের ৬১ বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here