জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যাবস্থাকে অধিক গুরুত্ব দিয়ে দেশের শতভাগ মানুষকে শিক্ষিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে- অ্যাড. মনির এমপি

0
725

উত্তম চক্রবর্ত্তী : যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর আর স্কুলগুলো কারখানা। এই কারখানায় যদি ভাল মানুষ তৈরি করা না যায়, তাহলে মসজিদ মন্দিরে ভাল মানুষ যাবে না। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যাবস্থাকে অধিক গুরুত্ব দিয়ে দেশের শতভাগ মানুষকে শিক্ষিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যে কারণে তিনি শিক্ষার্থীদের বিনামূল্যে বই, উপবৃত্তি, শিক্ষাবৃত্তি, মেয়েদের বিনা বেতনে অধ্যয়ন, শিক্ষকদের বেতন বৃদ্ধি করেছেন। আপনার সন্তানের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিগত সরকারের সমালোচনা করে বলেন, বিগত দিনে যারা সরকার পরিচালনা করেছিল তাদের একটি অংশ বিভিন্ন মিছিলে স্লোগান দেয়, “কোরআনের আইন চাই,সৎ লোকের শাসন চাই” কিন্তু সেই আমলেও তারা মাদ্রাসা এবং স্কুলের শিক্ষকদের বৈসাম্য কমাতে পারেনি। বৈসাম্য কমায়ে সমান অধিকার দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। আজ পর্যন্ত বাংলাদেশের মাটিতে ইসলামের ভীত মজবুত ও ইসলাম প্রচার-প্রসারের জন্য সবচেয়ে বড় অবদান রেখেছে আওয়ামী লীগ সরকার। মাদ্রাসা শিক্ষাবোর্ড, ইসলামী ফাউন্ডেশন, বিশ্ব ইজতেমার জমি, ওআইসির সদস্যপদ, মাদ্রাসা এবং স্কুলের শিক্ষকদের বৈসাম্য দুরীকরণ আওয়ামীলীগ করেছে। মসজিদ-মাদ্রসায় বেশী বেশী অনুদান আওয়ামীলীগই দেয়। কিন্তু দুঃখের বিষয় গ্রাম অঞ্চলে এক শ্রেণির মহিলারা তালিমের নামে বর্তমান সরকারের বিরুদ্ধচারণ করে। তাদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।
বৃহস্পতিবার ঝিকরগাছা উপজেলার বল্লা (বিএনকে) মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক বিদ্যালয়ের ৫৭ লক্ষ ৫৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত ভবনের শুভ উদ্বোধন, মা সমাবেশ এবং বার্ষিক ক্রীড়া ও বিচিত্রানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এমপির সহধর্মীণি ফারদিনা ইসলাম এ্যানি, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রশিদুর রহমান রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুছা মাহমুদ, শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আশরাফুল ইসলাম, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার আব্দুল খালেক, সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, বল্লা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি শফিউদ্দীন, ইউপি সদস্য লিয়াকত আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহিদুল ইসলাম, বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ সামছুর রহমান, হাজিরবাগ ইউপি চেয়ারম্যান ডা. আতাউর রহমান মিন্টু, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইলিয়াজ হোসেন, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারন সম্পাদক মাস্টার হেলালউদ্দীন খান, নিশ্চিন্তপুর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব শাহাদৎ হোসেন, প্রধান শিক্ষক আব্দুল বারী, নির্বাসখোলা স্কুল এন্ড কলেজের সভাপতি শহিদুল ইসলাম, মাটিকোমরা স্কুলের সভাপতি প্রভাষক সোহরাব হোসেন সোহাগ, প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, গোপাল চন্দ্র রায়, আরশাদ আলী, সন্তোষ কুমার ভট্টাচার্য, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্নসম্পাদক গাজী গোলাম মোস্তফা, প্রচার সম্পাদক সাংবাদিক আলমগীর হোসেন, উপজেলা যুবলীগ নেতা ইলিয়াজ মাহমুদ, জুলফিকার আলী ভুট্ট, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল হাই প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন,বল্লা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here