জমিজমা সংক্রান্ত মারপিটে কলেজ ছাত্র্র সহ একই পরিবারের জখম ৪ জন

0
263

নিজস্ব প্রতিবেদক : কৃষিজমি দখলকে কেন্দ্রকরে প্রতিপক্ষের মারপিটে কলেজ ছাত্র্র সহ একই পরিবারের তিনজন গুরুতর আহত হয়ে যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালে শুক্রবার রাত ১১টায় ভর্তি হয়েছেন। এতে শাহীন রেজা প্রাথমিক চিকিৎসা নেয়। তারা হলেন ঝিনাইদহ কালিগঞ্জ উপজেলার কাষ্টভাঙ্গা মাসলিয়া গ্রামের মৃত নূরমহম্মদ মুঞ্জীর ছেলে মুস্তাফিজুর মুঞ্জী(৪২), ভাই ছিদ্দীকুর মুঞ্জী(৪০) তার দু’ছেলে যশোর এমএম কলেজের ১মবর্ষের  ছাত্র আব্দুল্লা আল নোমান ও রাষ্ট বিজ্ঞানের ছাত্র শাহীন রেজা।

স্ত্রী শাজেদা খাতুন সহ ভূক্তভোগিরা জানান, মুস্তাফিজুর পরিবারের ১বিঘা ৮কাঠা তরকারী চাষের জমির পাশে একই এলাকার কালুর ছেলে ওলিয়ার পরিবারদের জমি আছে। ওলিয়াররা প্র্রায়ই মুস্তাফিজুরদের জমির আইল কেটে সরিয়ে দখলবাজী করে আসছিল। এনিয়ে প্রতিবাদ করলে মুস্তাফিজুরদের কয়েক বার তারা মারপিট করেছে।

এলাকায় চেয়ারম্যান, ওলিয়ার পরিবারদের আত্বীয় বলে বিচার চাইলে তারা বিচার পাননা বলে দাবি করেন ভূক্তভোগিরা। এরপর শুক্রবার ভূক্তভোগিরা তাদের কুমড়ো বোনা ওই জমিতে সার দিতে গেলে দ্যাখে জমির আইলকেটে প্রতিপক্ষরা সরিয়ে জমি দখল করেছে। এসময় ভূক্তভোগিরা জিজ্ঞাসা করতেই প্রতিপক্ষ রিজা, আদু, অলিয়ার তার ছেলে নাসিম ও মতিয়ার বাশেঁর লাঠি দিয়ে তাদের বেধড়ক পিটিয়ে আহত করে। স্হানীয়রা আহত ৩জনকে উদ্ধার করে ওইদিন রাত সাড়ে ১১টায় যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়৷

হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার কল্লোল কুমার শাহা তাদের ভর্তি করে জানান, এক জনের মাথায় জখম বাকিদের মাথায় ফোলা আঘাত আছে। তবে তারা আশংকামুক্ত।

এব্যাপারে শাজেদা খাতুন উর্ধতন কতৃপক্ষের কাছে বিচারের দাবি জানিয়ে তিনি বলেন, তারা কালিগঞ্জ থানায় মামলার জন্য লিখিত অভিযোগ দাখিল করেছেন তাতে পুলিশের কোন ভুমিকা নেই বলে তিনি বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here