জলাবদ্ধতা দূর ও শিক্ষার্থীদের খেলার সুযোগ সৃষ্টি করে মহানুভবতার পরিচয় দিলেন দানবীর হিমু

0
528

নিজেস্ব প্রতিবেদক
একটি দুটি নয়, একের পর এক উন্নয়ন মুখি কাজ করে চলেছেন তিনি। যেনু সাহয্যের হাত বাড়িয়ে দিয়ে মানুষের পাশে দাঁড়ানোই তাঁর ধর্ম। মানুষের ব্যথা, বেদনা ও কষ্টের সমভাগ নিতে চান মাথা পেতে। নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়নের ঝামারঘোপ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিজের উদ্যোগে বালু ভরাটের মাধ্যমে জলাবদ্ধতা দূর করে আবারও মহানুভবতার স্বাক্ষর রাখলেন বিশিষ্ঠ শিল্পপতি, শিক্ষানুরাগী ও দানবীর শেখ মোঃ আমিনুর রহমান হিমু। এতে করে বিদ্যালয় মাঠে খেলার সুযোগ সৃষ্টি হয়েছে।
বিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২৮ থেকে ৩১ অক্টোবরের মধ্যে ঝামারঘোপ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বালি ভরাট করা হয়েছে। ব্যক্তিগত উদ্যোগে প্রায় ৫০ হাজার টাকা ব্যয়ে বিদ্যালয় মাঠে বালু ভরাট করেছেন নড়াইলের লোহাগড়ার কৃতি সন্তান শিল্পপতি ও শিক্ষানুরাগী হিমু। বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সুমন, আকাশ, বায়েজিদ, চতুর্থ শ্রেণির আলমগীর, সেতু, মারিয়া এবং তৃতীয় শ্রেণির লাবলু ও পূর্ণিমা জানায়, বালু ভরাটের আগে বর্ষাকালে মাঠে পানি জমে থাকত। খেলাধুলা করতে পারত না তারা। এখন খেলাধুলাসহ মাঠটা দেখতেও সুন্দর লাগছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন মোল্যা বলেন, ‘বৃষ্টি হলে মাঠে পানি জমে থাকত। বালু ভরাটের ফলে ছেলেমেয়েরা চলাফেরাসহ মাঠে খেলাধূলা করতে পারছে। এ জন্য ওনার (হিমু) প্রতি কতৃজ্ঞ। ম্যানেজিং কমিটির সভাপতি ফিরোজ আহম্মেদ মোল্যা বলেন, ‘তাঁর (হিমু) এ ধরণের কাজ শিক্ষা বিস্তারে ভূমিকা রাখছে। তাকে ধন্যবাদ জানাই’। উল্লেখ্য, তিনি নড়াইল ও লোহাগড়ায় বিভিন্ন উন্নয়ন মূলক কাজ ধারাবাহিক ভাবে করে চলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here