জাতির পিতার শাহাদাতবার্ষিকীতে জেইউজের দু’দিনের কর্মসূচি গ্রহণ

0
44

সংবাদ বিজ্ঞপ্তি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) দুই দিনের কর্মসূচি গ্রহণ করেছে। মঙ্গলবার (১০ আগস্ট) সংগঠনের এক সভায় ব্যতিক্রমী কর্মসূচির মাধ্যমে জাতির মহানায়ককে স্মরণ ও শ্রদ্ধা জানানোর আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে ১৪ আগস্ট বেলা ১১ টায় ‘আমি মৃত্যু-চেয়ে বড়’ শীর্ষক স্মরণানুষ্ঠান। এর আগে সূচনা পর্বে কাব্য তথ্যচিত্র প্রদর্শন হবে। প্রেসক্লাব যশোর অডিটোরিয়ামের এ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
হত্যাবার্ষিকীর দিন ১৫ আগস্ট সকাল ৯ টায় জেইউজে কার্যালয় থেকে পদযাত্রা করে বঙ্গবন্ধু ম্যুরাল প্রাঙ্গনে যাবেন সদস্যরা। এরপর জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাবে জেইউজে।
এ কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নে গতকাল মঙ্গলবার বর্ধিত পরিসরে প্রস্তুতি সভা করেছে জেইউজে। সংগঠনের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল’র সভাপতিত্বে সভায় নির্বাহী কমিটি, বিএফইউজে নেতৃবৃন্দ, জেইউজের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, জেইউজে ইউনিট চিফ ও ডেপুটি চিফ এবং তিনটি পত্রিকার বার্তা বিভাগের প্রধান (যেখানে ইউনিট নেই) উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এইচআর তুহিন। সভা থেকে জাতীয় শোক দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে একটি মূল পরিষদ ও ৫টি পরিষদ গঠন করা হয়েছে।