জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ পাচ্ছেন যারা

0
196

জলসা ডেস্ক: কয়েক ঘণ্টা বাদেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ প্রদানের জাঁকজমক অনুষ্ঠান। চলুন তবে নজর বুলিয়ে নেয়া যাক সোমবার সন্ধ্যার এ আয়োজনে কাদের হাতে উঠছে এবারের আসরের পুরস্কার।

আজীবন সম্মাননা পাচ্ছেন এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী চিত্রনায়িকা শাবানা ও সঙ্গীতজ্ঞ ফেরদৌসি রহমান। ‘বাপজানের বায়োস্কাপ’ ও ‘অনিল বাগচীর একদিন’ যুগ্মভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র, ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’ শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, মো. রিয়াজুল মওলা রিজু এবং মোরশেদুল ইসলাম যুগ্মভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, প্রধান চরিত্রে শাকিব খান ও মাহফুজ আহমেদ যুগ্মভাবে শ্রেষ্ঠ অভিনেতা ও জয়া আহসান শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করছেন।

এ ছাড়া পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা গাজী রাকায়েত ও শ্রেষ্ঠ অভিনেত্রী তমা মির্জা। খল চরিত্রে শ্রেষ্ঠ ইরেশ যাকের ও শ্রেষ্ঠ শিশুশিল্পীর পুরস্কার পাচ্ছেন যারা যারিব। শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার প্রমিয়া রহমান, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক সানী জুবায়ের, শ্রেষ্ঠ গায়ক যুগ্মভাবে সুবীর নন্দী ও এস আই টুটুল, শ্রেষ্ঠ গায়িকা প্রিয়াংকা গোপ, শ্রেষ্ঠ গীতিকার আমিরুল ইসলাম, শ্রেষ্ঠ সুরকার এস আই টুটুল, শ্রেষ্ঠ কাহিনীকার মাসুম রেজা, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার যুগ্মভাবে মাসুম রেজা ও মো. রিয়াজুল মওলা রিজু, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হুমায়ুন আহমেদ, শ্রেষ্ঠ সম্পাদক মেহেদী রনি, শ্রেষ্ঠ শিল্পনির্দেশক সামুরাই মারুফ, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান, শ্রেষ্ঠ শব্দগ্রাহক রতন কুমার পাল, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা মুসকান সুমাইয়া ও শ্রেষ্ঠ মেক-আপম্যান হিসেবে পুরস্কার পাবেন শফিক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী ও দেশনেত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এছাড়াও জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতউল্লা এবং তথ্যসচিব মরতুজা আহমদ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন নায়িকা পূর্ণিমা ও অভিনেতা চঞ্চল চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here