জাতীয় যুব কাবাডি’র যশোর জেলা পর্যায়ের চ্যাম্পিয়ন অভয়নগর

0
82

ক্রীড়া প্রতিবেদক : আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি অনূর্ধ্ব-১৯ এর যশোর জেলা পর্যায়ের চ্যাম্পিয়ন হয়েছে অভয়নগর উপজেলা। মঙ্গলবার ঈদগাহ মাঠে তারা ৪১-২৩ পয়েন্টে বাঘারপাড়া উপজেলাকে পরাজিত করে।

ফাইনালের প্রথমার্ধের অভয়নগর উপজেলা ১৯-১৪ পয়েন্টে এগিয়ে ছিল। এ সময়ে তারা একটি লোনা ও পাঁচটি বোনাস পয়েন্ট সংগ্রহ করে। পক্ষান্তরে তাদের প্রতিপক্ষ বাঘারপাড়া উপজেলা একটি লোনাসহ দুইটি বোনাস পয়েন্ট সংগ্রহ করে।

বিরতি থেকে ফিরে একক আধিপত্য বিস্তার লাভ করে অভয়নগর। এই অর্ধে তারা সাতটি বোনাস ও একটি লোনাসহ ২২ পয়েন্ট অর্জন করে। বাঘারপাড়ার খেলোয়াড়রা বোনাস পয়েন্ট পেলেও কোন লোনা আদায় করতে পারেনি। এর আগে গ্রুপ পর্বের দু’টি খেলাসহ দ্বিতীয় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। গ্রুপ পর্বের প্রথম খেলায় সদর উপজেলা ৫৩-১২ পয়েন্টে হারায় শার্শা উপজেলাকে। দ্বিতীয় খেলায় বাঘারপাড়া উপজেলা ৪২-২৪ পয়েন্টে হারায় মণিরামপুর উপজেলাকে। প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে বাঘারপাড়া উপজেলা ২৮-১০ পয়েন্টে হারায় সদর উপজেলাকে।
খেলা শেষে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন। এ সময় বিশেষ অনিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির,ব্যবসায়ী এস এম ইয়াকুব আলী। এ সময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার কাবাডি পরিষদের সভাপতি আবুল বাশার সাইফুদ্দৌলা, সম্পাদক শহিদুর রহমান শহিদ, সদস্য ডি এইচ দিলসানসহ আরো অনেকে।
যশোরে জেলা পুলিশের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত প্রতিযোগিতার নারী বিভাগে অন্য কোন উপজেলা অংশ গ্রহণ না করায় সদর উপজেলাকে বিজয়ী ঘোষনা করা হয়।